গ্যাস বড়ি খেয়ে প্রাণ হারালো ১০ মাসের অবুজ শিশু

বদলগাছী প্রতিনিধি:
অবুজ শিশু, কিছুই বোঝে না। হাতের কাছে যা পায় তাই তুলে মুখে দেয়। না বুঝে গ্যাস বড়ি খেয়ে পরপারে পারি জমালো ১০ মাসের অবুজ শিশু রহমত। এমন একটি হৃদয় বিদারক ঘটনা ঘটেছে উপজেলার আধাইপুর ইউপির বেগুনজোয়ার গ্রামে। তথ্য সংগ্রহকালে জানা যায়, ঐ গ্রামের নাহিদ হোসেনের শিশুপুত্র রহমত বসতে শিখেছে এবং হামাগুড়ি দিয়ে এদিক-ওদিক সরে যেতে পারে। ঘরের ভিতর ড্রামে চাল,চালের পোকা রোধে গ্যাস বড়ি দিয়ে রাখা হয়েছিল। শুক্রবার (০৩ নভেম্বর) সকালে ভাত রান্নার জন্য চাল নিয়ে ড্রামের ভিতর থেকে গ্যাস বড়ি বের করে রাখে। গ্যাস বড়িটি ড্রামের নিচে পড়ে যায় কেউ খেয়াল করেনি। অবুজ শিশু হাতের কাছে গ্যাস বড়িটি পেয়ে মুখে দেয়। এ সময় শিশুটির অস্বাভাবিক আচরণ দেখে শিশুর দাদি নাজমা বুজতে পারে কিছু মুখে দিয়েছে। নাজমা আঙ্গুল দিয়ে বের করার চেষ্টা করে ব্যর্থ হয়। এ সময় শিশুর মুখ থেকে বিষের গন্ধ বের হয়। তখন পরিবারের সবাই খেয়াল করে ড্রামের উপর গ্যাস বড়ি নেই। সঙ্গে সঙ্গে শিশুকে নওগাঁ সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মারা যায়।

 

 

 

 

 

দাদি নাজমা জানায়, আমি পান বাটা নিয়ে পান সাজায়। পিছনে শিশু রহমত শব্দ করছে ভিন্ন রকম। সব ফেলে ওকে কোলে তুলে নেয়। মুখ থেকে গন্ধ বের হচ্ছে। আঙ্গুল দিয়ে বের করার চেষ্টা করে পারিনি। ঘটনাস্থলে শিশু রহমতের মায়ের সঙ্গে দেখা হয়নি। শিশুর বাবা নাহিদ জানায়, চালের ড্রাম থেকে গ্যাস বড়ি পড়ে গেছে কেউ খেয়াল করেনি। হাতের কাছে পেয়েছে খেয়ে ফেলেছে।

 

 

 

 

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান জানায়, চালের ড্রামে দেওয়া গ্যাস বড়ি খেয়েছে শিশুটি। থানায় একটি ইউডি মামলা হয়েছে। সার্কেল স্যারও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ময়নাতদন্তের জন্য লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩ | সময়: ১১:০০ অপরাহ্ণ | Daily Sunshine