বাঘায় কমিউনিটি পুলিশিং ডে উৎযাপন

স্টাফ রিপোর্টার,বাঘা :

পুলিশ জনতা ঐক্য করি , স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় পালিত হয়েছে কমিউনিটি পুলিশিংডে ২০২৩। শনিবার(৪ নভেম্বর) সকালে বাঘা থানা চত্বর থেকে একটি  র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি উৎযাপন করে বাঘা থানা পুলিশ।

 

বেলা ১২ টায় বাঘা থানা চত্বর থেকে অফিসার ইনচার্জ (ওসি)খাইরুল ইসলাম ও ইন্সপেক্টর তদন্ত সবুজ রানার নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সহ এলাকার তরুন যুবক ও সুধীজনদের সমান্বয়ে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে যথাস্থানে এসে মিলিত হয়। এর আগে বাঘা জিরো পয়েন্টে র‌্যালী থামিয়ে একটি পথসভা অনুষ্ঠিত হয়। ঐ সভায় বক্তব্য রাখেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, অফিসার ইনচার্জ খাইরুল ইসলাম ও উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি শী অশিত কুমার ওরুপে বাকু পান্ডে।

সভায় বক্তারা বলেন, সামাজিক অপরাধ প্রতিরোধে কমিউনিটি পুলিশিং-এর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। পুলিশ জনগণের বন্ধু। সাধারণ মানুষের মধ্যে পুলিশি ভীতি দূর করে সেবা সহজ করতে কমিউনিটি পুলিশিং-এর বিকল্প নেই। কমিউনিটি পুলিশিং একটি সংগঠনভিত্তিক দর্শন ও ব্যবস্থাপনা, যা জনগণকে সম্পৃক্ত করে জনগণ ও পুলিশের অংশীদারত্বের ভিত্তিতে সমাজে অপরাধ ভীতি হ্রাস ও বিভিন্ন সমস্যা সমাধান করা হয়।

 

এ ছাড়াও চলমান কমিউনিটি পুলিশিং কার্যক্রমের অংশ হিসাবে স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের পুলিশের কাজে সহযোগিতা, অপরাধবিরোধী সচেতনতা তৈরি, বাল্যবিবাহ রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ দমন, সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী ও শিশু নির্যাতন, যৌতুক নিরোধ, মোবাইল ফোনের অপব্যবহার, সামাজিক মূল্যবোধ বাড়ানো এবং হরতালের নামে যানবহন পুড়িয়ে জান-মালের ক্ষতি সাধন না করা-সহ ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩ | সময়: ৩:০৮ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর