বাঘায় জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘায় ৩ নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জাতীয় চার নেতার স্মরণে শুক্রবার ( ৩ নভেম্বর ) বাঘা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে এ দিবসটি পালন করা হয়।
বিকাল ৪ টায় বাঘা উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবিরের সঞ্চালনা ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সভাপতিত্বে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বাবুল ইসলাম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারাগারের নিরাপদ প্রকোষ্ঠে নির্মমভাবে হত্যা করে ঘাতকরা।

 

 

 

কারণ তারা কোন কিছুর বিনিময়ে এই চার নেতাকে নড়াতে পারেনি। কারন তারা ছিলেন প্রকৃত দেশ প্রেমিক। আমরা এই দিনটির কথা কোন দিন ভুলবনা। বাংলাদেশের উষা লগ্নে তাঁরাই প্রথম দেশ স্বাধীনের বীজ বোপন করে ছিলেন। আমরা গভীর শোক আর শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতীয় এই চার নেতাকে। একই সাথে তাদের আত্নার মাগফিরাত কামনা করছি।

 

 

 

 

এ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিলম উদ্দিন ও মজিবুর রহমান, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, বাঘা পৌর সভার সাবেক প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু ও বঙ্গবন্ধু সৈনিকলীগের বাঘা উপজেলা সভাপতি আনোয়ার হোসেন মিলটন।
সব শেষে জাতীয় এই চার নেতার রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাঁচজন ইউপি চেয়ারম্যান, দলের সকল ইউনিয়ন সভাপতি-সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: নভেম্বর ৩, ২০২৩ | সময়: ৮:৫০ অপরাহ্ণ | Daily Sunshine