পবায় প্রতিপক্ষের কলা ও আমগাছ কেটে নাশ

স্টাফ রিপোর্টার: রাজশাহী পবায় জোরপূর্বক কলা ও আমগাছ কেটে ফেলেছে প্রতিপক্ষের ভাড়াকরা দুষ্কৃতিকারিরা। ঘটনাটি ঘটেছে শুক্রবার জুম্মার নামাজের সময় পবা উপজেলার আরএমপি এয়ারপোর্ট থানার তকিপুর গ্রামে। এ ঘটনায় তায়েজ উদ্দিন নামের জমির প্রকৃত মালিক বাদি হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ থেকে জানা যায়, উপজেলার তকিপুর গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে তায়েজ উদ্দিন পৈত্রিক সূত্রে প্রায় সাড়ে ১২ শতাংশ জমির মালিক হয়ে ভোগ দখল করে আসছেন। রাজশাহী-নওগাঁ মহাসড়কের পাশে খতিয়ান নং ২৬৭-এর ৬৭৭ দাগের এই জমি ক্রয়-বিক্রয় নিয়ে বিরোধ বাঁধে পবা থানার ডালাপুকুর গ্রামের মৃত নৈমুদ্দিন সরকারের ছেলে শাজাহান আলী সরকারের সাথে। প্রতিপক্ষ শাজাহান আলী জমিটি দখলে নেওয়ার জন্য অনেক দিন ধরেই পাঁয়তারা করে আসছেন।
এ বিরোধের জের ধরে শুক্রবার দুপুরে জমিতে থাকা ১২০টি কলাগাছ ও ৬০টি আমের চারা গাছ কেটে ফেলে শাজাহান আলী সরকারের ভাড়াকরা দুষ্কৃতিকারিরা। এছাড়া কাঁচামালের দোকানঘর ভাংচুরসহ মালামাল লুট করেছে তারা। যাওয়ার সময় প্রাণে মেরে ফেলার হুমকীও দিয়ে যায়।
তায়েজ উদ্দিন বলেন, আমাদের এক ভাগীদারের কাছে থেকে ৭৭ দাগের জমি কেনেন শাজাহান আলী। ওই দলিলে দাগ টেম্পারিং করে ৬৭৭ করা হয়। এই জাল দলিলের বলে বারবার নির্যাতন চালায়। অথচ আদালতে আমাদের পক্ষেই রায় হয়েছে। শুক্রবারও এমনকান্ড চালিয়েছে তার লোকজন। প্রেক্ষিতে এয়ারপোর্ট থানায় অভিযোগ দেয়া হয়েছে। এব্যাপারে এয়ারপোর্ট থানা অফিসার্স ইনচার্জ বলেন, অভিযোগ হয়েছে-তদন্ত সাপেক্ষে পদক্ষেপ নেয়া হবে।


প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩ | সময়: ৭:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ