রাজশাহীতে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক মাহমুদুরের শাস্তির দাবি

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে এমএলএম কোম্পানি খুলে সাধারণ মানুষের কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক তানোরের মাহমুদুর রহমানসহ তার সহযোগিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর উপশহর এলাকার একটি চাইনিজ রেস্টুরেন্টে মাহমুদুর রহমানের প্রতারণার শিকার ভুক্তভোগিদের সাথে নিয়ে সংবাদ সম্মেলন করেন রাসিকের ১৫নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও ডিস ব্যবসায়ী রেজাউন নবী আল মামুন।
লিখিত বক্তেব্যে রজাউন নবী আল মামুন বলেন, আমি দীর্ঘ ৩১ বছর যাবৎ ডিস ও ইন্টারনেট ব্যবসার সাথে জড়িত। আমি প্রতিষ্ঠা লগ্ন হতে আইএসপি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছি। সম্প্রতি আলোচিত রাজশাহী অঞ্চলের লোকজনের কয়েক হাজার কোটি টাকা লুণ্ঠন করে পিএলসি আল্টিমা, এমটিএফইসহ কয়েকটি ভুয়া এমএলএম কোম্পানি। এতে সর্বস্বান্ত হয় আমার কয়েকজন নিকট আত্মীয়সহ রাজশাহীর কয়েক হাজার মানুষ। আর এই ডিজিটাল লুণ্ঠনের মুল হোতাদের অন্যতম মাহমুদুর রহমান।
আমি প্রতারিত ব্যক্তিদের একত্র করে তাদের সুবিচার পাওয়ার জন্য আইনি পদক্ষেপ গ্রহনের সহায়তা করছি। আমার এই সামাজিক পদক্ষেপ গ্রহনের কারণে ক্ষিপ্ত হয়ে মাহমুদুর রহমানসহ তার সহযোগিতারা আমাকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করে বাবসায়িক ও রাজনৈতিক ভাবে ক্ষতিগ্রস্থ করার চেষ্টা করছে। কিছু অসাধু ও দুর্নীতিগ্রস্থ লোকজনদের প্ররোচনায় মিথ্যে তথ্য দিয়ে আমার বিরুদ্ধে গত ১৭ অক্টোবর মানব জমিন পত্রিকায় সংবাদ প্রকাশ করেছে।
তিনি বলেন, রাজশাহী অঞ্চলের লোকজনের কয়েক হাজার কোটি টাকা লুণ্ঠন সর্বস্বান্ত হয় কয়েক হাজার মানুষ। তারা আজ নিঃস্ব। তাদের মধ্যে কয়েকজনকে সংবাদ সম্মেলনে উপস্থিত আছেন। উপস্থিত এসব লোকজনের কাছ থেকে প্রতারক মাহমুদুর রহমান হাজার মানুষের হাজার কোটি টাকা লোপাট করে ঘুরে বেড়ালেও কোনো পদক্ষেপ নাই। বরং বড় বড় মানুষ ওই লুটেরাদের সাথে মৌজ মাস্তি করছেন দুবাই আমেরিকা সহ বিভিন্ন দেশে।
তিনি আরো বলেন, আমি প্রতারক মাহমুদুর রহমানকে খুঁজে বের করে আমার অফিসে হাজির করি। আমি সহ গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সালিশের ব্যবস্থা করি। উক্ত সালিসে প্রতারক মাহমুদুর রহমান তার সব দোষ শিকার করে পাওনাদারদের টাকা ফেরত দেয়ার অঙ্গীকার করে। যার সাক্ষি উপস্থিত পাওনাদারসহ আরো অনেকে।
পরবর্তীতে অঙ্গীকার পুরণ না করে ভুক্তভোগিদের হুমকি ধামকি দিচ্ছে প্রতারক মাহমুদুর রহমান ও তার সহযোগিরা। এমনকি আমি তাদের সহযোগিতা করার কারণে তারা আমার বিরুদ্ধে মিথ্যে তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করে মামলা হামলার ভয় দেখাচ্ছে। আমি সচেতন সাংবাদিক ভাইদের নিকট আবেদন করছি আপনারা এই সকল সর্বস্ব হারানো মানুষদের পাশে দাঁড়ান। আমি পুলিশ ভাইদের নিকট অনুরোধ করছি আপনারা ওই মাহমুদুর রহমানসহ অর্থ আত্মসাৎকারীদের আটক করুন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, প্রতারণার শিকার ভুক্তভোগি মিন্টু, লিটন, মাসুদ রানা, শাওন, মিঠুন মিয়া, রাকিব রানা, শাকিল, সালাউদ্দিন, আলমগীর হোসেন, আলম হোসেনসহ অন্যান্যরা।


প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩ | সময়: ৭:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ