সর্বশেষ সংবাদ :

বিএনপি কোন রাজনৈতিক দলই না- কবির বিন আনোয়ার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও ভবিষ্যৎ পরিকল্পনার বার্তা প্রত্যেক ভোটারের কাছে পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। এ উদ্যোগকে কাজে লাগাতে বিশেষ ক্যাম্পেইন শুরু হয়েছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা সশরীরে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাওয়ার পাশাপাশি এবার অনলাইনেও ভোটের প্রচারণা চালাবেন। এজন্য সারাদেশে গঠন করা হচ্ছে সুশঙ্খল ওয়েব টিম। জেলা, উজেলা ও ইউনিয়ন পর্যায়ে চালু করা হচ্ছে স্মার্ট কর্নার। বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্মার্ট কর্নার উদ্বোধনের পর সাংবাদিকদের এমনটায় জানান আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার।

 

 

তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনী দিনবদলের সনদ রূপকল্প-২০৪১ ঘোষণা করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘোষণায় ছিল, ২০২১ সালের মধ্যে আমরা ডিজিটালাইজেশনের মাধ্যমে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করব, আমরা তা করেছি, মানুষের দোরগোড়া সবধরনের সেবা পৌঁছে দিব, দিয়েছি। বাংলাদেশ ডিজিটাল হওয়ার কারণে আমরা করোনা মহামারির সময় অনলাইনে সেবা দিয়েছি এবং অনলাইনে সকল কার্যক্রম পরিচালনা করেছি। এখন প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন ২০৪১ সালের মধ্যে উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা হবে। সেক্ষেত্রে আওয়ামী লীগ অগ্রণী ভূমিকা পালন করবে। এ জন্য প্রয়োজন স্মার্ট দল ও স্মার্ট কর্মী তৈরি উদ্যোগ নেয়া হয়েছে। সেই লক্ষ্য নিয়ে আওয়ামী লীগ দেশের প্রতিটি দলীয় কার্যালয় ডিজিটালাইজড করছে।

 

 

দলীয় কার্যালয়ে অবস্থিত স্মার্ট কর্নারে একটা টিম কাজ করবে, যারা স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য বাস্তবায়নের পাশাপাশি আগামী জাতীয় নির্বাচন ঘিরে অনলাইন ও অফলাইনে কাজ করবে। দলীয় কার্যালয়ে অবস্থিত এসব স্মার্ট কর্নারের মাধ্যমে সরকারের উন্নয়নের কথা জনসাধারনের কাছে তুলে ধরা ও গুজব প্রতিরোধে কাজ করবে প্রশিক্ষিত দলীয় কর্মীরা। প্রতিটি জেলায় কর্মীদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

 

তিনি বলেন, ‘আওয়ামী লীগ জিতলে বাংলাদেশ জিতে। আর আওয়ামী লীগ হারলে বাংলাদেশ হারে। তখন স্বাধীনতাবিরোধীরা চাঙা হয়ে ওঠে। এই শক্তিকে মোকাবিলার জন্য আজকে আমাদের স্মার্ট দল গঠনের অভিযাত্রা।’
আগামী নির্বাচন নিয়ে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন- আজকে বাংলাদেশের বিরুদ্ধে বিভিন্নভাবে ষড়যন্ত্র চলছে। আপনারা বঙ্গবন্ধুর সৈনিক, শেখ হাসিনার সৈনিক আপনার ঐক্যবদ্ধ হন, আওয়ামী লীগ জনগণের দল জনগণকে সাথে নিয়েই সব ষড়যন্ত্র রুখে দিবে।
নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন-জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে একটা উৎসবমুখর পরিবেশে নির্বাচন করে প্রমাণ করা হবে যে বাংলাদেশ সঠিক পথে আছে। বাংলাদশের জনগণ এবারও বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আওয়ামী লীগকে বিপুলভোটে জয়যুক্ত করবেন।

 

 

বিএনপি প্রসঙ্গে কবির বিন আনোয়ার বলেন-বিএনপি কোন দলই না, বিএনপির মধ্যে কোনো গণতন্ত্র নেই শৃঙ্খলা নেই, তাদের জন্মই হয়েছে আওয়ামী লীগের বিরোধীতা করার জন্য স্বাধীনতার বিরোধীতা করার জন্য।
এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি মু. জিয়াউর রহমান এমপি, সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ এমপি, সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহসভাপতি ডা. গোলাম রাব্বানী, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি. দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, উপ দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক রোকন উজ্জামানসহ আওয়ামী লীগ এবং  অঙ্গ ও সহযোগী সংগঠনের ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে তিনি রোড-স্মার্ট বাংলাদেশ দ্য ড্রিল অনলাইন ক্যাম্পেইন প্রশিক্ষণের উদ্বোধন করেন। নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত প্রশিক্ষণে ৪শ জন কর্মী অংশগ্রহণ করেন। এসময় দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সানশাইন / শামি


প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৩ | সময়: ৬:৩০ অপরাহ্ণ | Daily Sunshine