সর্বশেষ সংবাদ :

বন্দুকধারীদের হামলায় বেলজিয়াম-সুইডেন ম্যাচ পরিত্যক্ত

স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ২০২৪ সালের আসরের বাছাইপর্বে মুখোমুখি হয়েছিল বেলজিয়াম ও সুইডেন। তবে বন্দুকধারীদের হামলার কারণে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। ফুটবলার ও দর্শকদের নিরাপত্তা দিতেই মাঝপথে খেলা পরিত্যক্ত ঘোষণা করে আয়োজকরা।
বেলজিয়ামের ব্রাসেলসের কিং বাদয়োইন স্টেডিয়ামে সোমবার রাতে সুইডেনকে আতিথ্য দিয়েছিল বেলজিয়াম। কিন্তু প্রথমার্ধ শেষে বিরতির সময় জানা যায়, দুষ্কৃতকারীদের গুলিতে দুই সুইডিশ নাগরিক নিহত হয়েছেন। তাতে আর খেলা চালিয়ে যাওয়ার সাহস করেনি স্বাগতিকরা।
এ নিয়ে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার ওয়েবসাইটে বিবৃতিতে বলা হয়, ‘সোমবার সন্ধ্যায় ব্রাসেলসে সন্দেহভাজন সন্ত্রাসী হামলার পর দুই দল এবং স্থানীয় পুলিশ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বেলজিয়াম ও সুইডেনের মধ্যকার বাছাইপর্বের ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হলো।’ বিবিসি জানিয়েছে, ম্যাচের কয়েক ঘণ্টা আগে গুলি করে দুই সুইডিশ নাগরিককে হত্যা করে বন্দুকধারীরা। ব্রাসেলসের বুলেভার্দ ডি’ইয়প্রে গুলি করে এই হত্যার ঘটনা ঘটে। সেখান থেকে প্রায় ৩ মাইল দূরেই কিং বাদয়োইন স্টেডিয়াম খেলতে নেমেছিল বেলজিয়াম ও সুইডেন।
ম্যাচে প্রথমার্ধ শেষে ১-১ গোলে সমতায় ছিল দুই দল। ভিক্টর গায়োকেরেসের গোলে সুইডেন এগিয়ে যাওয়ার পর পেনাল্টি থেকে স্বাগতিকদের সমতায় ফেরান রোমেলু লুকাকু। আগামী বছর ইউরোর মূল পর্বে খেলা আগেই নিশ্চিত করেছে বেলজিয়াম। গ্রুপ ‘এফ’ থেকে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষ দল হিসেবে চূড়ান্ত পর্ব নিশ্চিত করে বেলজিয়াম। এদিকে আজারবাইজানকে ১-০ গোলে হারিয়ে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে চূড়ান্ত পর্বে উঠেছে অস্ট্রিয়া। তবে বাদ পড়েছে সুইডেন। টেবিলের তলানিতে থেকে তাদের ইউরো খেলার স্বপ্ন শেষ।


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩ | সময়: ৬:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ