বিশ্বে ৩২ টি পারমানবিক কেন্দ্রের মধ্যে বাংলাদেশে একটি : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা :
রাজশাহী-৬ বাঘা-চারঘাট থেকে নির্বাচিত সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, দেশ উন্নয়নের দিয়ে এগিয়ে যাচ্ছে তাতে কোন সন্দেহ নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের জন্য কিছু করেন না। তিনি যা করেন, তা হলো-পিতার স্বপ্ন বাস্তবায়ন। আমরা উন্নয়নীল দেশের কাতারে পৌছার লক্ষ নিয়ে পথ চলছি। তার একটি উদাহরণ আপনাদের বলি, এই মুহুর্তে সারা বিশ্বে ৩২ টি দেশে পারমানবিক কেন্দ্র রয়েছে। তার মধ্যে বাংলাদেশে একটি। শুক্রবার বিকেলে (১৩ অক্টবর) বাঘার মনিগ্রাম দাখিল মাদ্রাসার নবনির্মিত চারতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

 

 

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমি আমার বক্তব্যে সর্ব প্রথম ধন্যবাদ জানাতে চাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। যিনি সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও ভুক্ত করে বাংলাদেশের প্রতিটা-ঘরে-ঘরে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন। এটি জাতির পিতার স্বপ্ন ছিলো। কারণ উন্নত দেশ গড়তে হলে উন্নত শিক্ষার কোন বিকল্প নেই। তিনি বলেন, দেশের উন্নয়নে অন্য,বস্ত্র,বাস স্থান ও শিক্ষা-সহ যে কোন তালিকা যত বড়ই হোক না কেন, মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকলে সেটি পুরণ হবে।

 

শাহরিয়ার আলম বলে, যে পাকিস্থান বাংলাদেশকে শোষণ করতে চেয়েছিল তাদের দেশে গত ৭৭ বছরে কোন সরকার পাঁচ বছরের অধিক সময় ক্ষমতায় থাকতে পারেনি। এ দিক থেকে আমরা একটানা ১৫ বছর ক্ষমতায় আছি। কারণ আমরা দেশে অসংখ্য উন্নয়ন করেছি এবং করছি। এ কারনে মানুষ আমাদেরকে মুল্যায়ন করছে। তিনি দেশের যে কোন উন্নয়ন মূলক কাজের মান বুঝে নেওয়ার জন্য সকল নগরিকের প্রতি আহবান জানিয়ে বলেন, এটি আপনাদের নৈতিক অধিকার। এ ক্ষেত্রে যদি কেউ কাজের মান খারাপ করে কিংবা হিসেব দিতে না চাই, তাহলে তথ্য অধিকার আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, ১৯৭৫ সালে জিয়াউর রহমান কতিপয় সেনা কর্মকর্তা সহ বেইমান মোস্তাককে দিয়ে জাতির পরিবারকে নির্মম ভাবে হত্যা করেছিল। একটা মানুষের উপর কতটা নির্যাতন করলে একজন মধ্য বয়স্ক মানুষকে বেশি বয়স্ক দেখায় এটি বঙ্গবন্ধুর ছবি দেখলে বোঝা যাই। তার জীবন দশায় রাজনীতি করতে গিয়ে অনেক সময় তাকে না খেয়ে থাকতে হয়েছে। তিনি বলেন, সম্প্রতি জাতির পিতার নামে একটি সিনেমা প্রকাশ হয়েছে। যারা প্রকৃক অর্থে বঙ্গবন্ধুকে ভালোবাসেন তারা এই সিনেমা দেখলে কেউ না কেঁদে ঘরে ফিরতে পারবেন না।

প্রভাষক আবু হানিফের সঞ্চালনায় উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মনিগ্রাম ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম. হাসান, অত্র মাদ্রাসার অধ্যক্ষ নুরুল ইসলাম প্রমুখ। এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী সহ সম্মানিত অতিথিদের ফুলের শুভে”ছা ও ক্রেষ্ট দিয়ে বরণ করেনেন মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু , অধ্যক্ষ নছিম উদ্দিন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম, বাঘা উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, সাবেক উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান ও মনিগ্রাম ইউনিয়ন আ’লীগের সভাপতি সাইফুল ইসলাম, আওয়ামী সহযোগী সকল সংগনের নেতা-কর্মী এবং মাদ্রাসার শিক্ষার্থী-সহ সু-শীল সমাজের নেতৃবৃন্দ।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৩ | সময়: ৯:১৩ অপরাহ্ণ | Daily Sunshine