সর্বশেষ সংবাদ :

তিন দিনের মধ্যে রাবি’র শামসুজ্জোহা হলের অছাত্রদের সিট ছাড়ার নির্দেশ

সানশাইন  ডেস্ক : 
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলে অছাত্র ও অনাবাসিক শিক্ষার্থীদের আগামী ১৫ অক্টোবরের মধ্যে হল ছাড়ার নির্দেশনা জারি করে বিজ্ঞপ্তি দিয়েছে হল কর্তৃপক্ষ। হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. একরামুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

 

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শহীদ শামসুজ্জোহা হলে অবস্থানরত অনাবাসিক এবং যে সকল আবাসিক ছাত্রের মাষ্টার্স পরীক্ষা শেষ হবার পরেও হলে অবস্থান করছে, তাদেরকে গত ৮ সেপ্টেম্বর চিঠি দিয়ে হল ত্যাগের জন্য ৭ দিনের সময় দিয়ে পত্র প্রেরণ করা হয়; কিন্তু উক্ত পত্রের কোন জবাব না পাওয়ায় আগামী ১৫ অক্টোবরের পর যে কোন সময় অবৈধভাবে অবস্থানকারী এসব ছাত্রের বিরুদ্ধে হল কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণে বাধ্য হবে।

 

 

বিজ্ঞপ্তির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. একরামুল ইসলাম বলেন, “যাকে যেই আসনে হল কর্তৃপক্ষ বরাদ্দ দিবে, তাকে সেখানেই থাকতে হবে। যাদের ছাত্রত্ব নেই এবং অবৈধভাবে হলের রুমগুলোতে অবস্থান করছে, তাদেরকে হল প্রশাসন থেকে চিঠি দিয়ে নির্দেশনা দেওয়া হয়েছিল যেন দ্রুত কক্ষ ত্যাগ করে। কোন রুমে কে থাকবে তার সিদ্ধান্ত নেবে হল কর্তৃপক্ষ; কাজেই সকল আবাসিক শিক্ষার্থীকে আমি হলের নিয়ম-কানুন মেনে চলার আহ্বান জানাচ্ছি।”

 

এর আগে, বিশ্ববিদ্যালয়ের আরও ৫টি আবাসিক হলে অছাত্র, অনাবাসিক এবং বহিরাগত শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেয় কর্তৃপক্ষ। হলগুলো হল: শহীদ জিয়াউর রহমান হল, শহীদ হবিবুর রহমান হল, শাহ মখদুম হল, সৈয়দ আমীর আলী হল এবং নবাব আব্দুল লতিফ হল।

সানশাইন / শামি


প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩ | সময়: ৬:১৩ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর