বিপিএলের গ্যালারিতে শুধু ‘আমন্ত্রিত অতিথি’

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আয়ের বড় অংশ আসে টিকিট বিক্রি থেকে। কিন্তু এবারের বিপিএলে সেই আয় থেকে বঞ্চিত হচ্ছে বিসিবি। স্টেডিয়ামে সাধারণ দর্শক প্রবেশ না করানোর সিদ্ধান্ত নিয়েছে আয়োজকরা।
করোনার প্রকোপে দর্শক ছাড়াই মাঠে গড়াবে বিপিএল। তবে একেবারেই যে দর্শক থাকবে না তেমনটা নয়। বিসিবির আমন্ত্রিত অতিথি হয়ে কিছু দর্শক মাঠে প্রবেশ করতে পারবেন। সেটাও নির্দিষ্ট গ্যালারিতে। খেলোয়াড়দের কাছাকাছি জায়গায় কোনো দর্শক থাকতে পারবেন না। এছাড়া অংশগ্রহণকারী দলগুলোর কিছু সমর্থকদের মাঠে থাকার সুযোগ দেওয়া হচ্ছে।
এর বাইরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, বিসিবির কর্মকর্তা-কর্মচারী, নিজস্ব নিরাপত্তা কর্মী ও গ্রাউন্ডসম্যানরাই থাকতে পারবেন। প্রোডাকশনে যারা জড়িত থাকবে তারাও নির্দিষ্ট জায়গায় থাকবেন এবং খেলোয়াড়দের থেকে দূরত্ব রেখে চলাফেরা করবেন।
বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী বলেছেন, ‘আমরা সরকারের সঙ্গে কথা বলেছি। এই মুহূর্তে দর্শকদের মাঠে প্রবেশকে নিরুৎসাহিত করা হচ্ছে। পরিবেশ-পরিস্থিতি যদি অনুকূলে আসে, পরের রাউন্ড কিংবা অন্য কোনও সময়ে সরকারের অনুমোদন সাপেক্ষে মাঠে দর্শক প্রবেশের ব্যবস্থা করা হবে।’


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ | সময়: ৬:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ