রাবির সাথে বিএসএমএমইউ সমঝোতা স্মারক স্বাক্ষর

রাবি প্রতিনিধি: মনোবিজ্ঞান বিষয়ে উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদালয়ের (রাবি) সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এক সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। আজ বুধবার সকাল ৯টায় বিএসএমএমইউ উপাচার্যের কার্যালয়ে এক অনুষ্ঠানে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ও বিএসএমএমইউ এর উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্মারকে স্বাক্ষর করেন।
এসময় অন্যদের মধ্যে রাবি মনোবিজ্ঞান বিভাগের সভাপতি ও সংশ্লিষ্ট প্রকল্পের সমন্বয়কারী অধ্যাপক মাহবুবা কানিজ কেয়া ও অফিস অব দি ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের সহকারী পরিচালক ড. শামস মুহা. গালিবসহ এবং বিএসএমএমইউ ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরো ডিজঅর্ডারের পরিচালক অধ্যাপক শাহীন আখতার, প্রশিক্ষণ সমন্বয়কারী ডা. মাজহারুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।
স্বাক্ষরিত স্মারকের আওতায় উভয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী, গবেষক ও শিক্ষকরা একে অপরের প্রতিষ্ঠানে প্রশিক্ষণ ও ইন্টার্নশিপে অংশগ্রহণ, গবেষণা ও কমিউনিটি সেবা প্রদান, সেমিনার-সিম্পোজিয়াম ইত্যাদিতে অংশগ্রহণ করতে পারবেন।
সমঝোতা স্মারক স্বাক্ষরের পর এক মন্তব্যে রাবি উপাচার্য বলেন, বাংলাদেশে মনোবিজ্ঞান তথা মানসিক স্বাস্থ্য সেবায় এই সমঝোতা স্মারক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এর মাধ্যমে মানসিক স্বাস্থ্য সেবা তথা চিকিৎসা মনোবিজ্ঞান বিষয়ে প্রাতিষ্ঠানিক শিক্ষায় শিক্ষিত ও দক্ষ জনবল গড়ে উঠবে।


প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩ | সময়: ৭:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ