সর্বশেষ সংবাদ :

নগরীতে ছিনতাইকারী হাতেনাতে গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর মতিহার থানার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পশ্চিমপাড়া আবাসিক জামে মসজিদের সামনে হতে মোবাইল ছিনতায়ের ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে আরএমপি’র মতিহার থানা পুলিশ।
গ্রেপ্তারকৃত আসামি হলেন বাপ্পি ইসলাম (১৯)। সে রাজশাহী মহানগরীর মতিহার থানার মেহেরচন্ডী উত্তরপাড়া এলাকার আরিফুলের ছেলে।
ঘটনা সূত্রে জানা যায়, ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী পশ্চিম বুধপাড়া এলাকায় টিউশনি শেষে বিশ্ববিদ্যালয়ের হলে ফিরছিলো। সে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পশ্চিমপাড়া আবাসিক জামে মসজিদ এলাকায় পৌছানো মাত্র অজ্ঞাতনামা দুই ছিনতাইকারী পিছন দিক হতে দৌঁড়ে এসে তাঁর হাত থেকে এন্ড্রোয়েড মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। ঐ ছাত্রীর এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে মতিহার থানায় একটি ছিনতাই মামলা রুজু হয়।
মামলা রুজুর পরবর্তীতে আরএমপি’র উপ-পুলিশ কমিশনার (মতিহার) মধুসুদন রায়ের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার একরামুল হক, পিপিএম-এর নেতৃত্বে মতিহার থানার অফিসার ইনচার্জ রহুল আমিন, এসআই মোহাম্মদ হাসান আলী ও তাঁর টিম ছিনতাই হওয়া মোবাইল উদ্ধারসহ আসামিকে গ্রেপ্তারে অভিযান শুরু করেন।
অবশেষে আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিকে সনাক্ত হয়। পরবর্তীতে ৯ অক্টোবর রাত সাড়ে ১২টায় মতিহার থানা পুলিশের ওই টিম গোপন সংবাদের ভিত্তিতে চন্দ্রিমা থানার মেহেরচন্ডী উত্তরপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে আসামিকে তার বাড়ি হতে গ্রেপ্তার করে। এসময় আসামির কাছ থেকে ছিনতাই করা মোবাইল ফোন উদ্ধার করা হয়।
জিজ্ঞাসাবাদের গ্রেপ্তারকৃত আসামি ছিনতাইয়ের কথা স্বীকার করে এবং ছিনতাইয়ের সময় তার সহযোগী শান্ত (২২) ছিল বলে জানায়। পলাতক আসামিকে গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে এবং গ্রেপ্তারকৃত আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩ | সময়: ৫:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ