সর্বশেষ সংবাদ :

হিলিতে পেয়াজ আমদানী বাড়লেও ঝাঁঝ কমছেনা বাজারে

হিলি ( দিনাজপুর) প্রতিনিধি :

ভারত থেকে পেঁয়াজ আমদানি বৃদ্ধি পেয়েছে দিনাজপুরের হিলি স্থল বন্দরে। তারপরও দাম কমেনি হিলির খুচরা বাজারে বিক্রি হচ্ছে বাড়তি দামেই। এতে বিপাকে মধ্য ও নিম্ন আয়ের মানুষ। বর্তমানে হিলি বন্দরের পাইকারী আড়তে ভারতীয় নাসিক জাতের পেঁয়াজ ৬২ টাকায় ও ইন্দোর জাতের পেঁয়াজ ৫৬/৫৭ টাকায় বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা বলছেন, ভারতের অভ্যন্তরে দাম বৃদ্ধি পাওয়ায় দেশের বাজারেও বেড়েছে পেঁয়াজের দাম। আজ রবিবার (৮ অক্টোবর) বিকেলে হিলি বন্দর ঘুরে এ তথ্য পাওয়া যায়।

 

 

 

বন্দরে পেঁয়াজ কিনতে আসা পাইকার সাদ্দাম হোসেন বলেন, প্রতিদিন হিলি বন্দরে ১ থেকে ২ টাকা পেঁয়াজের দাম বৃদ্ধি পাচ্ছে। একদিন আগে যা দাম ছিলো পরের দিন কিনতে এসে আরেক দামে কিনতে হচ্ছে। এতে বিপাকে পড়ছে খুচরা বিক্রেতা ও ক্রেতারা।

 

 

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ হারুন বলেন, দেশের বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে আমরা ভারত থেকে পেঁয়াজ আমদানি অব্যাহত রেখেছি।এ বন্দর দিয়ে প্রতিদিন ৪৫ থেকে ৫০ ট্রাক পেঁয়াজ আমদানী করা হচ্ছে। তবে দাম কিছুটা বৃদ্ধি হয়েছে। ভারতে বেশি দামে কিনতে হচ্ছে বলে দেশে বেশি দামে বিক্রি করতে হচ্ছে। তবে ২/৩ দিনের মধ্যেই দাম কিছুটা কমবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 

হিলি কাস্টমসের তথ্য মতে, চলতি সপ্তাহের শনি ও রবিবার দু দিনে হিলি বন্দর দিয়ে ভারতীয় ৮৫ টি ট্রাকে ২ হাজার ৫২৭ টন পেঁয়াজ আমদানি করা হয়েছে।

সানশাইন / শামি


প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩ | সময়: ৮:২৭ অপরাহ্ণ | Daily Sunshine