সর্বশেষ সংবাদ :

মিতব্যয়ী বোলিংয়ে সাকিবের ১ উইকেট

স্পোর্টস ডেস্ক: নিজের প্রথম ওভারেই উইকেটের দেখা পেলেন সাকিব আল হাসান। পরে আর কোনো উইকেট না পেলেও আঁটসাঁট বোলিংয়ে প্রতিপক্ষকে অল্পতে গুটিয়ে দিতে রাখলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ছোট লক্ষ্যে ব্যাট হাতে দলের জয় নিয়ে মাঠ ছাড়ার সুযোগ ছিল সাকিবের। কিন্তু সেটা কাজে লাগাতে পারেননি বাংলাদেশের তারকা অলরাউন্ডার।
লঙ্কা প্রিমিয়ার লিগে রোববার জাফনা কিংসের বিপক্ষে বাঁহাতি স্পিনে ৪ ওভারে স্রেফ ১৩ রান দিয়ে ১ উইকেট নেন সাকিব। টানা দুই ম্যাচে খরুচে বোলিংয়ে উইকেটশূন্য থাকার পর সাকিব পরপর দুই ম্যাচে পেলেন সাফল্য। আসরে এখন পর্যন্ত ৭ ইনিংসে হাত ঘুরিয়ে ওভারপ্রতি ৬.১৫ রান দিয়ে তার শিকার মোট ৭ উইকেট। দল যখন জয় থেকে ৫ রান দূরে, তখন ক্রিজে যান সাকিব। বাউন্ডারিতে ম্যাচ শেষ করার চেষ্টায় গড়বড় করে ফেলেন তিনি। আউট হয়ে যান ৪ বলে ২ রান করে।
টুর্নামেন্টে এখন পর্যন্ত ৬ ইনিংসে ব্যাটিং করে ১৪.১৬ গড়ে ৮৫ রান করেছেন সাকিব। সর্বোচ্চ ৩০। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে জাফনাকে ৭ উইকেটে হারিয়েছে গল। প্রতিপক্ষকে ৮৯ রানে আটকে দিয়ে ৩৯ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। টানা ৪ ম্যাচ হারের পর জয়ের মুখ দেখল গল। তাদের হতাশার যাত্রা শুরু হয়েছিল জাফনার সঙ্গে প্রথম দেখায় ৮ উইকেটের হার দিয়ে।
সাকিবদের জয়ের ভিত গড়ে দেন কাসুন রাজিথা। টস জিতে ব্যাটিংয়ে নামা জাফনা শিবিরে তৃতীয় বলেই আঘাত হানেন তিনি। তার ছোবলে পাঁচ উইকেটে ৩৫ রান নিয়ে পাওয়ার প্লে শেষ করে জাফনা, এর চারটিই রাজিথার শিকার। ২০ রানে ৪ উইকেট নিয়ে রাজিথাই ম্যাচের সেরা। সপ্তম ওভারে সাকিবের হাতে বল তুলে দেন দাসুন শানাকা। প্রথম পাঁচ বলে ৪ রান দিয়ে ওভারের শেষ বলে শিকার ধরেন সাকিব। এলবিডব্লিউ হওয়া আসেলা গুনারত্নে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি।
নবম ওভারে বোলিংয়ে এসে এবার ৬ রান দেন সাকিব। শেষ বলে তাকে বাউন্ডারি মারেন থিসারা পেরেরা। সাকিবকে আবার পঞ্চদশ ওভারে আক্রমণে আনেন অধিনায়ক। ওই ওভারে স্রেফ ১ রান দেন তিনি। আর কোটার শেষ ও ইনিংসের সপ্তদশ ওভারে দেন কেবল ২ রান। রান তাড়ায় ভানুকা রাজাপাকসে দ্রুত বিদায় নিলেও টিম সাইফার্টের ব্যাটে জয়ের পথে এগিয়ে যায় গল। নিউ জিল্যান্ডের এই বিস্ফোরক ব্যাটসম্যান ৪২ বলে ১ ছক্কা ও ৫ চারে করেন ৫৫ রান।
সাইফার্ট বিদায় নিলে ক্রিজে যান সাকিব। মুখোমুখি প্রথম দুই বলে দুটি সিঙ্গেল নেন তিনি। পরে শোয়েব মালিককে ছক্কার চেষ্টায় লং-অফে ডেভিড মিলারের দারুণ ক্যাচে ড্রেসিং রুমে ফেরেন সাকিব। পরের বলে ডাবল নিয়ে দলকে কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছে দেন শানাকা। ৭ ম্যাচের ৩টি জিতে ৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে গল। ৮ ম্যাচের ৩টি জিতে ৬ পয়েন্ট নিয়ে পাঁচ দলের মধ্যে তিনে জাফনা।


প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩ | সময়: ৬:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ