নদীতে জেলের জালে আটকা পড়লো ৭২ কেজি ওজনের বাঘাইর !

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটে ভরা তিস্তায় ধরা পড়ছে বিভিন্ন প্রজাতির মাছ। নদীতে হঠাৎ পানি বৃদ্ধি পাওয়ায় বড় বড় মাছ কিনারে আসতে শুরু করেছে। এক জেলে ৭২ কেজি ওজনের একটি বাঘাইর ধরে ৮০ হাজার টকার বিক্রি করে এলাকায় চানঞ্চল সৃষ্টি করেছেন।

 

জানা যায়, জেলার হাতিবান্ধা উপজেলার ডাউয়াবাড়ি ইউনিয়নের ইছাহাক আলীর ছেলে মহসিন(৩৫)।সে বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে ডাউয়াবাড়ী ইউনিয়নের দক্ষিণে তিস্তা নদীতে মাছ ধরতে গেলে হঠাৎই তার জালে বিশাল সাইজের একটি বাগইর মাছ আটকা পরে। মাছটি বিশাল সাইজের হওয়ায় দেখতে উৎসুক জনতা ভীড় করে। পরে মাছটি বিক্রির জন্য জেলে মহসিন দাম হাকায় ১ লক্ষ টাকা। সেখানে মাছটি নিতে বিভিন্ন পাইকার আসতে শুরু করে। পরে স্থানীয়রা ৮০ টাকার বিনিময়ে বাঘাইরটি ক্রয় করে এবং ভাগভাগি করে নেয়।

 

 

জেলে মহাসিন বলেন, তিস্তায় হঠাৎ পানি বৃদ্ধি পাওয়ায় অনেকের মাছ ঘের ও পুকুর ভেসে গেছে, এছাড়া বন্যার সময় নদীর মাছের চাহিদা ব্যাপক, তাই সকাল থেকে মাছ ধরছি, জালে যখন মাছটি আটকা পরে আমি টানতে পারছিলাম না,তাই একজনের সহযোগিতা নিয়ে মাছটি তুলে দেখি এটা বাঘাইর মাছ, পরে মাছটি ৮০ হাজার টাকায় বিক্রি করি, এই প্রথম এত বিশাল সাইজের মাছ আমার জালে আটকা পরে।

সানশাইন /শামি


প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৩ | সময়: ৭:৩০ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর