রাবির আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টে রেফারিকে মারধর

স্টাফ রিপোর্টার:
রাজশাহী বিশ্ববিদ্যালয় আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় রেফারির পেনাল্টিকের সিদ্ধান্তকে কেন্দ্র করে খেলা শেষে রেফারিকে রড দিয়ে মারধরের অভিযোগ উঠেছে অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের বিরুদ্ধে। বুধবার (৪ অক্টোবর) বিকালে সাড়ে পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে এই ঘটনা ঘটে।

 

 

 

 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, খেলা শেষে ১-১ গোলের সমতায় থাকলে খেলা গড়ায় ট্রাইবেকারে। ট্রাইবেকারে ২-০ গোলে অর্থনীতি বিভাগে পরাজিত হলে গ্যালারির তারকাটা কেটে অর্থনীতি বিভাগের তপু, আনু ও মাহমুদ সহ ২০/২৫ জন মাঠে উত্তেজিত হয়ে প্রবেশ করে। তাদের মধ্যে একজন রড নিয়ে মাঠে প্রবেশ করে রেফারিকে আঘাত করে।
বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও বিভাগের শিক্ষার্থীরা তাদেরকে আটকায়। এসময় প্রশাসন রেফারিকে উদ্ধার করে স্টেডিয়ামের কক্ষে নিয়ে যায়। এসময় অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থীকে প্রশাসন আটকে রাখে। পরে অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা এসে তাকে নিয়ে যায়। এসময় মাঠে উপস্থিত ছিলেন উপাচার্য, উপ-উপাচার্য, প্রক্টর, ছাত্রউপদেষ্টাসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা। পরিস্থিতি শান্ত করতে দ্রুত পুরষ্কার বিতরণী শেষ করে দেওয়া হয়।

 

 

 

 

 

 

 

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ বলেন, ‘ছাত্রদের কাছে এধরনের আচরণ খুবই দুঃখজনক। খেলায় তো হার জিত থাকবেই কিন্তু এ ধরনের আচরণ অপ্রত্যাশিত। ছাত্রদের থেকে যেটা এ ধরনের আচরণ আশা করা আমাদের জন্য খুবই দুঃখের বিষয়।’

কোনো ব্যবস্থা গ্রহন করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘এটা পরবর্তীতে সিদ্ধান্ত হবে৷ তখন ওই মূহুর্তে যেটা প্রয়োজন ছিলো পরিস্থিতি স্বাভাবিক করা৷ যেন ঘটনা বড় না হয়৷ সাথে সাথেই এ্যাকশনে গেলে বিষয় আরো বড় হতো৷ ওখানে বিশ্ববিদ্যালয়ের ঊর্ধতন কর্তপক্ষ সকলেই উপস্থিত ছিলো৷ পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে৷’

 

 

 

 

 

 

এবিষয়ে জানতে চাইলে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, যে শিক্ষার্থী রেফারিকে মারধর করেছে তাকে আমরা আটক করেছিলাম। পরে বিভাগের সভাপতির তত্বাবধানে আমরা তাকে ছেড়ে দেই। বিষয়টি নিয়ে ভিসি স্যারের সাথে কথা হয়েছে। পরবর্তীতে তাদের বিরুদ্ধে একটা ব্যবস্থা নেওয়া হবে। তখন সেই ছেলেকে আমাদের সামনে হাজির করতে বলা হয়েছে বিভাগের সভাপতিকে।

 

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩ | সময়: ৯:০৫ অপরাহ্ণ | Daily Sunshine