সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে সংবাদ সম্মেলন করেছেন চাপাইনবাবগঞ্জের এমপি জিয়াউর রহমান

গোমস্তাপুর প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে বর্তমান সরকারের আমলে তাঁর নির্বাচনী এলাকায় গৃহীত উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে সংবাদ সম্মেলন করেছেন চাপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদ সদস্য জিয়াউর রহমান। বুধবার (৪ অক্টোবর) সকালে রহনপুর উৎসব কমিউনিটি সেন্টারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

 

 

 

 

সংবাদ সম্মেলনে প্রদত্ত লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১ ফেব্রুয়ারী অনুষ্ঠিত জাতীয় সংসদের ৪৪- চাপাইনবাবগঞ্জ -২ আসনে অনুষ্ঠিত উপ- নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে গত ৮ মাসে তার নির্বাচনী এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন, চলমান কর্মকান্ডের উদ্বোধন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে বরাদ্দ প্রদান, অবহেলিত জনগোষ্ঠীর কথা মাথায় রেখে রাস্তাঘাট, ব্রীজ, কালভার্টের নির্মাণ, বন্যায় ক্ষতিগ্রস্হ এলাকায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাধ, সেতু, নদী ভাংগন রোধে প্রয়োজনীয় পদক্ষেপ, শেখ রাসেল মিনি স্টেডিয়াম, রহনপুরে অনার্স কোর্সের পরীক্ষার্থীদের জন্য পরীক্ষা কেন্দ্র চালু সুপেয় পানির ব্যবস্থা গ্রহন, রহনপুর পৌরসভায় যানজট নিরসনে বিকল্প রাস্তা নির্মাণে পদক্ষেপ গ্রহণ, রহনপুরে শুল্কস্টেশন তথা রহনপুর রেলবন্দর বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট যৌক্তিক ভাবে উপস্থাপন এবং জাতীয় সংসদে এ বিষয়ে বক্তব্য প্রদান সহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড করছেন। তার মেয়াদকাল শেষ হওয়ার আগে চলমান এবং অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে চিন্তাভাবনা হচ্ছে জনবান্ধব। তাই যখনই এলাকার মানুষের জন্য উপরমহলে যোগাযোগ করি তখন আশানুরূপ সাড়া পাই। ফলে এলাকার উন্নয়নের ক্ষেত্রে সমস্যা হয় না। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তাঁর এবং সরকারের মন্ত্রীদের সহযোগিতার জন্যে এলাকায় এত উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন সম্ভব হয়েছে।

 

 

 

 

 

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জিয়াউর রহমান এমপি বলেন, টেকনিক্যাল স্কুল ও কলেজ গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় স্থাপন করা নিয়ে প্রস্তাবনা দেয়া হয়েছে। পুলিশ তদন্ত কেন্দ্রের অবকাঠামো উন্নয়ন নিয়ে তাদের বিভাগীয় তত্বাবধানে প্রক্রিয়া চলমান রয়েছে। কর্মসংস্থান সৃষ্টিতে গৃহীত পদক্ষেপ সম্পর্কে তার ভূমিকা উল্লেখ করেন। অপর প্রশ্নের উত্তরে তিনি বলেন, মাধ্যমিক শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্র চালু বিষয়ে সংশ্লিষ্ট রা যোগাযোগ করলে পদক্ষেপ নেয়া যাবে। পর্যটন কেন্দ্র স্হাপন ও প্রন্ততত্ব বিভাগের সহায়তায় পুরাতন নিদর্শন সংরক্ষণের ব্যবস্হা নেয়া হবে। গোরস্থান নির্মাণে তার ভূমিকা থাকবে বলে তিনি উল্লেখ করেন। রেললাইন সম্প্রসারণে তার শক্তিশালী ভূমিকা থাকবে বলে তিনি জানান।

 

 

 

 

 

 

 

মাদক নির্মূলে তার ভূমিকা থাকবে বলে তিনি সাংবাদিকদের আশ্বস্ত করেন। সংবাদ সম্মেলনে উপস্হিত ছিলেন, গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন রেজা, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, ভোলাহাট উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খান, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান, ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নুহু, ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল গাফফার মুকুল, সাধারণ সম্পাদক ও ইউনিয়ন চেয়ারম্যান ইয়াশিন আলী শাহ, নাচোল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন, গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন চেয়ারম্যান জামালউদ্দিন মন্ডল, ইউনিয়ন চেয়ারম্যান পিয়ার জাহান, গোলাম কিবরিয়া হাবিব ও মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক।

 

 

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩ | সময়: ৬:২৬ অপরাহ্ণ | Daily Sunshine