সর্বশেষ সংবাদ :

প্রথমবার এশিয়ান গেমসে ভারতের নারী ও পুরুষ ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক: এশিয়ান গেমসে এর আগে কেবল দুইবার (২০১০ ও ২০১৪) ক্রিকেট অন্তর্ভূক্ত হয়েছিল। কিন্তু কোনোবারই অংশ নেয়নি ভারত। তবে চীনের হাংজু শহরে অনুষ্ঠিবত্য ২০২২ এশিয়ান গেমসের ক্রিকেট ইভেন্টে প্রথমবার অংশ নিতে যাচ্ছে ভারতের নারী ও পুরুষ ক্রিকেট দল। আজ শুক্রবার ক্রিকেট দলের অংশ নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।
শিগগিরই তারা এশিয়ান গেমসের জন্য পুরুষ ও নারী ক্রিকেট দল ঘোষণা করবে। জানা গেছে, এশিয়ান গেমসের জন্য পূর্ণ শক্তির নারী দল পাঠালেও বিশ্বকাপ সামনে থাকায় দ্বিতীয় সারির পুরুষ দল পাঠাবে বিসিসিআই। এবং সেই দলে জায়গা পাবেন আইপিএলে ঝড় তোলা রিংকু সিং, ঋতুরাজ গায়কোয়াড় ও জিতেশ শর্মা জায়গা পাবেন। এছাড়া উমরান মালিক, অর্শ্বদীপ সিং, রাহুল চাহার ও তিলক ভার্মা সুযোগ পেতে পারেন। এশিয়ান গেমসে ভারত দলকে নেতৃত্ব দিবেন শিখর ধাওয়ান।
আগামী ১৫ জুলাইয়ের মধ্যে এশিয়ান অলিম্পিক কাউন্সিলের কাছে খেলোয়াড়দের তালিকা জমা দিতে হবে ক্রিকেট ইভেন্টে অংশ নিতে যাওয়া দেশগুলোকে। ক্রিকেটে নারী ও পুরুষ উভয় বিভাগে স্বর্ণ জয়ের প্রত্যাশা করছে ভারত। এশিয়ার ৪৬টি দেশের ৫ সহস্রাধিক অ্যাথলেটদের অংশগ্রহণে আগামী ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে এশিয়ান গেমস। চলবে ৮ অক্টোবর পর্যন্ত।


প্রকাশিত: জুলাই ৮, ২০২৩ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ