মান্দায় ছিনতাই চক্রের দুই সদস্য গ্রেপ্তার

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় মহাসড়কে ছিনতাইয়ের ঘটনায় দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি স্মার্টফোন ও ছিনতাই কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।
গ্রেপ্তার যুবকেরা হলেন, উপজেলার কুসুম্বা ইউনিয়নের বড়পই গ্রামের আনিছার রহমানের ছেলে মেহেদী হাসান (২৪) ও বড়পই মধ্যপাড়া গ্রামের আবু বাক্কার সিদ্দিকের ছেলে দুর্জয় আহমেদ (১৯)।
পুলিশ সূত্র বলছে, বেশকিছু দিন ধরে নওগাঁ-রাজশাহী মহাসড়কে ছিনতাইয়ের ঘটনা ঘটছে। ছিনতাইকারীরা মোটরসাইকেল আরোহী। এরা ব্যাটারি চালিত চার্জারভ্যানের নারী যাত্রীদের টার্গেট করে পিছু নেয়। সুযোগ বুঝে নারীদের ভ্যানিটিব্যাগ ও স্মার্টফোন ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।
ভুক্তভোগী সামসুন্নাহার বলেন, গত ২১ সেপ্টেম্বর আমি স্বামীর বাড়ি থেকে ব্যাটারি চালিত চার্জারভ্যানে বাবার বাড়ি গনেশপুর গ্রামে যাচ্ছিলাম। পথে সাতবাড়িয়া মোড়ের অদুরে পেছন থেকে আসা মোটরসাইকেলের দুই যুবক তার ভ্যানিটিব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। ওই ব্যাগে একটি স্মার্টফোন, সোনার কিছু গহনা ও ৮৭০ টাকা ছিল। এ ঘটনায় আমি থানায় মামলা করেছি।’
মান্দা ইউনিয়ন পরিষদের সদস্য মমতা হেনা ফেন্সি বলেন, ‘গত বৃহস্পতিবার ঢাকা যাওয়ার উদ্দেশ্যে রাত ৮টার দিকে বাসা থেকে বেরিয়ে ফেরিঘাটে যাচ্ছিলাম। পথে টেক্সটাইল কলেজের কাছে আমার ভ্যানিটিব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। ছিনতাই হওয়া ব্যাগে ১১ হাজার ৮০০ টাকা ও একটি স্মার্টফোন ছিল।’
এ প্রসঙ্গে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মহাসড়কে ছিনতাই ঘটনায় মেহেদী হাসান ও দুর্জয় আহমেদ নামে দুই যুবককে গ্রেপ্তার করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়ায় একটি স্মার্টফোন ও একটি টিভিএস মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।
ওসি আরও বলেন, গ্রেপ্তার দুই যুবককে রবিবার আদালতের মাধ্যমে নওগাঁ কারাগারে পাঠানো হয়েছে।


প্রকাশিত: অক্টোবর ২, ২০২৩ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ