দলের বাইরে কি হচ্ছে সেটা নিয়ে ভাবছি না: হাসান

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ন আসরে এবার বাংলাদেশ দলে নেই ওপেনার তামিম ইকবাল। এ নিয়ে চারপাশে আলোচনা-সমালোচনার শেষ নেই। তবে তামিমের না থাকা বা দলের বাইরে কি হচ্ছে, সেসব নিয়ে মোটেই ভাবছে না দল কিংবা ক্রিকেটাররা। তাদের উদ্দেশ্য ভালো খেলা। এমনটাই জানিয়েছেন পেসার হাসান মাহমুদ।
মাসখানেক আগেও তামিমের নেতৃত্বে খেলেছিল এই দল। সেই দলে ছিলেন হাসান মাহমুদও। তবে অতীতকে পেছনে ফেলে এগিয়ে যেতে চান হাসানরা। হাসান সেটাই পরিষ্কার করলেন, আপাতত বিশ্বকাপ নিয়েই ভাবছেন তারা। টাইমস অব ইন্ডিয়াকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই বলেছেন এই পেসার।
হাসান বলেন, ‘দলের বাইরে কী ঘটছে না ঘটছে, সেটা নিয়ে আমরা ভাবছি না। ভালো পারফরম্যান্সের জন্য আমরা রুটিন মেনে অনুশীলন করি যেন নিজেদের সেরাটা দিতে পারি। ব্যক্তিগতভাবে আমি এটা (তামিমের বাদ পড়া) নিয়ে বেশি ভাবি না। কারণ আমি এখানে নিজের ভূমিকা পালন করতে এসেছি।’
একই সঙ্গে নিজেদের বোলিং নিয়েও ভাবনা জানিয়েছেন এই তরুণ। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার অ্যালান ডোনাল্ড বাংলাদেশের পেস বোলিং কোচের দায়িত্বে আছেন। তার দেখানো পথ ধরে বেশ আগ্রাসী হয়ে উঠেছেন পেসাররা। নতুন বলে এখন নিয়মিতই উইকেটের দেখা পাচ্ছে তারা। ডোনাল্ডের প্রশংসা করে হাসান আরও বলেন, ‘তার মতো কাউকে পাওয়া দারুণ ব্যাপার। তিনি সব সময়ই সাহায্য করেন। আমরা সাধারণত নতুন বলে এবং ডেথ ওভারে কীভাবে আরও ভালো বোলিং করা যায়, সেটা নিয়ে কথা বলি। তিনি নিজের অভিজ্ঞাটুকু আমাদের মাঝে ঢেলে দেন।


প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ