এগিয়ে গিয়েও পাকিস্তানকে হারাতে পারেনি বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: এশিয়ান গেমস হকিতে আগে গোল করেও পাকিস্তানকে হারাতে পারেনি বাংলাদেশ। পাকিস্তানের কাছে জিমিরা হেরেছে ৫-২ গোলে।
মঙ্গলবার গুয়াংশু কানাল পার্ক স্টেডিয়ামে প্রথম গোল করে বাংলাদেশ। প্রথম কোয়ার্টার গোলশূন্য থাকলেও দ্বিতীয় কোয়ার্টারে পুস্কর ক্ষিসা মিমো পেনাল্টি কর্ণার থেকে এগিয়ে দেন দলকে। প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায়। চতুর্থ কোয়ার্টারে বাংলাদেশের হয়ে দ্বিতীয় গোলটি করেন মিলন। পাকিস্তানের হয়ে পাঁচ গোল করেছেন মোহাম্মদ সুফিয়ান, আরবাজ আহমেদ, মুহাম্মদ আমমাদ, মোহাম্মদ শাহজাইব ও আফরাজ। এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচ হারলো বাংলাদেশ।
গেমসের চতুর্থ দিন ফেন্সিংয়ের ব্যক্তিগত ইভেন্ট থেকে বিদায় নিয়েছেন ফাতেমা মুজিব ও রোকসানা খাতুন। পুল থ্রিতে ছিলেন ফাতেমা মুজিব। প্রথম ম্যাচে থাইল্যান্ডের প্রতিদ্বন্দ্বী শ্রীনুলান্ধ বান্ধুতার বিপক্ষে দারুণ লড়াই করেন। হেরে যান ৫-৪ পয়েন্টে। বাকি চার ম্যাচেও দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, হংকং ও চীনের প্রতিপক্ষের কছে হারেন এসএ গেমসে স্বর্ণজয়ী এ ফেন্সার। অন্যদিকে পুল ফোরে ছিলেন রোকসানা খাতুন। তিনিও পাঁচ ম্যাচ হেরে বিদায় নিয়েছেন ব্যক্তিগত ইভেন্ট থেকে। তার সেরা লড়াই ছিল সৌদি আরবের আলহাম্মাদ আল হাসনার বিপক্ষে ৫-৪ পয়েন্টে হার।
দশ মিটার এয়ার রাইফেলের মিক্সড টিম ইভেন্টে ২১ দেশের মধ্যে নবম হয়েছে বাংলাদেশ। স্কোর হয়েছে ৬২৫ দশমিক ৮। রবিউল ইসলাম ৩১১ দশমিক ৫ ও শায়রা আরেফিন ৩১৪ দশমিক ৩ স্কোর করেছেন। ফুইয়াং ইনহু স্পোর্টস সেন্টারে সেরা ছয় দল চূড়ান্ত পর্বে ওঠে। ষষ্ঠ হওয়া ভারতীয় দলের স্কোর ছিল ৬২৮ দশমিক ২। এই ইভেন্টে স্বর্ণ জিতেছে চীন, রৌপ্য উজবেকিস্তান, ব্রোঞ্জ কাজাখস্তান ও দক্ষিণ কোরিয়ার।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ