সর্বশেষ সংবাদ :

পবায় আলুর দাম নিয়ন্ত্রণে দুটি কোল্ডস্টোরেজে জেলা প্রশাসকের তদারকি

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে আলুর দাম বৃদ্ধি এবং কৃত্রিম সঙ্কট সৃষ্টি নিয়ন্ত্রণে পবা উপজেলার দুটি কোল্ডস্টোরেজে জেলা প্রশাসক তদারকি করেন। সোমবার সকালে পবার সরকার ও আমান কোল্ডস্টোরেজে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করা এবং হিমাগারে আলু সংরক্ষণের তথ্য গোপন না করার জন্য কঠোর নির্দেশনা প্রদান করেছেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মো. আসরাফুল ইসলাম, পবা উপজেলার নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত, পবা সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার। পবা উপজেলার নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত জানান, হিমাগার সমূহে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করা এবং হিমাগারে আলু সংরক্ষণের তথ্য গোপন না করার জন্য পবা উপজেলার দুটি কোল্ডস্টোরেজে তদারকি করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। জেলা প্রশাসকের নির্দেশে এ অভিযান অব্যাহত রয়েছে এবং থাকবে।
জানতে চাইলে জেলা প্রশাসক শামীম আহমেদ সোনার দেশকে জানান, সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি শুরু হয়েছে। পর্যায়েক্রমে সবগুলো বাজারেই হবে। কেউ সরকার নির্ধারিত মূল্যের বাইরে বিক্রি করতে পারবে না। এটা আমরা সিদ্ধান্ত নিয়েছি। রাজশাহীতে অসাধু ব্যবসায়ীর সিন্ডিকেটের দৌরাত্ম্য নেই।
জেলা প্রশাসক বলেন, সরকার নির্ধারিত আলুর তালিকা প্রদর্শন না করা এবং স্টকে থাকা আলুর পরিমাণের তথ্যে গরমিল করায় কৃষি বিপণন আইন, ২০১৮-এর ১৯ (১) ধারায় অর্থদণ্ড প্রদান করার ব্যবস্থা রয়েছে। রাজশাহীতে আলুর দাম বৃদ্ধি এবং কৃত্রিম সঙ্কট সৃষ্টি নিয়ন্ত্রণের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩ | সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ