রাজশাহীতে মুক্তিপণ নিতে এসে ৩ জন গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার সাগরপাড়া এলাকার এক ব্যক্তিকে অপহরণ করে মুক্তিপণ নিতে আসা তিন অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সঙ্গে অপহৃত ব্যক্তিকেও উদ্ধার করা হয়েছে।
গ্রেপ্তারকৃতরা হলেন, বাগেরহাট জেলার চিতলমারী থানার কুড়ালতলা গ্রামের আফজাল হোসেনের ছেলে মেহেদী হাসান (২৫), খুলনা জেলার সোনাডাঙ্গা থানার কমিশনার গলি নবপল্লীর মৃত সাহেব আলীর ছেলে জাহিদ হাসান (৩৫) ও ঢাকা মহানগরীর পল্লবী থানার মিরপুর দুয়ারীপাড়ার মৃত নাসিরুদ্দীন মন্ডলের ছেলে মনোয়ার হোসেন (৬০)।
বোয়ালিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন জানান, রোববার রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সাগরপাড়া এলাকার মাসুদ আলী নামের এক ব্যক্তি জমি-জমা সংক্রান্ত কাজে ঢাকায় যান। ওইদিন দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে তার ছেলেকে মোবাইলে ফোনে তিনি জানান, আলমারীর চাবিসহ এক ব্যক্তিকে পাঠাচ্ছি। তাকে চেক বহিটা দিয়ে দিও। তার ছেলে মিনহাজ এর কারণ জানতে চাইলে কোন কথা না বলে মোবাইল ফোন কেটে দেন। মাসুদের ছেলের কাছে বিষয়টি সন্দেহ হয় এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের বিষয়টি জানান।
এরই মধ্যে রাত আড়াইটার দিকে তিনজন ব্যক্তি একটি প্রাইভেট কার নিয়ে মাসুদের বাড়ির সামনে দিয়ে তার ছেলের মোবাইলে ফোন দিয়ে জানায় তারা চেক বহি নিতে এসেছে। তখন তাদের গতি বিধি সন্দেহজনক হলে মাসুদের ছেলে মিনহাজ আলী বিষয়টি বোয়ালিয়া থানা পুলিশকে খবর দেয়।
খবর পেয়ে পুলিশের একটি টিম তাৎক্ষণিক সাগরপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে মেহেদী হাসান, জাহিদ হাসান ও মনোয়ার হোসেনকে আটক করে থানায় নেয়া হয়। এসময় তাদের ব্যবহৃত প্রাইভেট কারটি জব্দ করে পুলিশ।
বোয়ালিয়া জোনের উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েল বলেন, পুলিশের একটি টিম অবহৃত মাসুদকে উদ্ধারে আটককৃতদের জিজ্ঞসাবাদ করে। এ সময় তারা জানায়, সহযোগীদের সহযোগিতায় মাসুদকে ঢাকা বাড্ডা এলাকা হতে অপহরণ করে অজ্ঞাত বাড়ীতে আটক করে রেখেছে। দশ লক্ষ টাকা মুক্তিপণ পেলে মাসুদকে ছেড়ে দিবে। টাকা না দিলে মাসুদকে প্রাণে মেরে ফেলার কথাও জানায়। সোমবার সন্ধ্যায় আসামিদের দেয়া তথ্য ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে রামপুরা থানা পুলিশের সহায়তায় অপহৃত ভিকটিম মাসুদকে উদ্ধার করা হয়।
তিনি বলেন, আটককৃতরা একটি সংঘবন্ধ চক্র। তারা দীর্ঘদিন যাবৎ নিরীহ মানুষকে আটক রেখে মুক্তিপণ আদায় করে আসছে। তাদের বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় একটি অপহরণ মামলা রুজু করা হয়েছে।


প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ