সর্বশেষ সংবাদ :

বাঘার ছাত্রলীগ নেতা সোহাগের বিরুদ্ধে সাজানো মামলা খারিজ

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহী জেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের নিয়ে নানামুখী আলোচনা শুরু হয়েছে। এ অবস্থায় জেলা ছাত্রলীগের শীর্ষপদের এক প্রার্থী সোহানুর রহমান সোহাগের বিরুদ্ধে বিগত সময়ে সাজানো একটি ধর্ষণ মামলার বিষয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকে ভাইরাল করে।

তবে প্রকৃত সত্য হলো, মামলাটি হয়েছিল রাজনৈতিক প্রতিহিংসা থেকে। এ মামলাটি ২০২২ সালের ১৩ অক্টোবর আদালত থেকে খারিজও করে দিয়েছেন নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনাল ২-রাজশাহীর আদালত। যার উপযুক্ত প্রমান সাংবাদিকদের হাতে এসেছে।

দলীয় সুত্রে জানা গেছে, রাজশাহী জেলা ছাত্রলীগের সবশেষ কমিটি ২০২২ সালের ১৯ অক্টোবর ভেঙে দেয় তৎকালীন কেন্দ্রীয় কমিটি। এরপর জেলা ছাত্রলীগের কমিটি গঠনের জন্য বর্তমান কেন্দ্রীয় কমিটি চলতি বছরের ১০ জুলাই জীবনবৃত্তান্ত চেয়ে বিজ্ঞপ্তি দেয়। এরপর থেকেই শুরু হয় নতুন নেতৃত্বে আসর লড়াই। সেই লড়াইয়ে অনেকেরই নাম উঠে এসেছে। তাদেরই একজন বাঘা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সোহানুর রহমান সোহাগ। তার সাথে রয়েছে বাঘা ও চারঘাট উপজেলা ছাত্রলীগের একটি বৃহত অংশ।

সম্প্রতি কেন্দ্রীয় ছাত্রলীগের প্রোগ্রামে ছাত্রলীগ নেতা সোহাগ বাঘা থেকে 20 টি বাস নিয়ে ঢাকায় যান। এবং তার সফর সঙ্গীদের নিয়ে একটি আনন্দ শোভাযাত্র করেন। আর এটি দেখার পর থেকে তার প্রতিপক্ষরা নানা ভাবে তার নামে গুজোব ছড়াতে থাকে। অনেকই ফেসবুকে লিখছে তার নামে ধর্ষন মামলা রয়েছে। তবে বাস্তব এর কোন সত্যতা মেলেনি।

এ বিষয়ে জানতে চাললে সোহানুর রহমান সোহাগ বলেন, রাজনৈতীক ভাবে একটি পক্ষ আমাকে ফাঁসানোর জন্য প্রতিবেশী এক ব্যাক্তির স্ত্রীকে দিয়ে আমার বিরুদ্ধে একটি মিথ্যে ধর্ষন মামলা করিয়ে ছিলো। তবে সে মামলা আদালত খারিজ করে দিয়েছে।

এদিকে, রাজশাহী জেলা ছাত্রলীগের কর্মীসভা হওয়ার কথা ছিল ২০ সেপ্টেম্বর। কিন্তু অনিবার্য কারন বসত: সেটি স্থগিত করা হয়েছে। পরবর্তীতে নতুন তারিখ জানানো হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী ইনান


প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩ | সময়: ১০:৪৩ অপরাহ্ণ | সানশাইন