বড়াইগ্রামে আওয়ামী লীগ নেতাকে হাতুড়ি পেটা

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামের জোনাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামকে (৫২) হাতুড়ি ও লোহার রড দিয়ে এলোপাথাড়ি পিটিয়ে জখম করার অভিযোগ উঠেছে। সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় সদ্য সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতির কবর জিয়ারত শেষে ফেরার পথে উপজেলার দিঘলকান্দি লেউতির বাজারে পূর্ব শত্রুতার জেরে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।
এসময় তাকে উদ্ধারে এগিয়ে গেলে জোনাইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তোজাম্মেল হককেও মারপিট করার অভিযোগ উঠেছে। আহত নজরুল ইসলাম উপজেলার জোনাইল ইউনিয়নের দিঘইর গ্রামের লেহাজ উদ্দিনের ছেলে ও জোনাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
এদিকে, এ নজরুল ইসলামের উপর হামলার অভিযোগে মঙ্গলবার বড়াইগ্রাম ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফাকে দলীয় পদ থেকে অব্যাহতি হয়েছে বলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিশ্চিত করেছেন।
জোনাইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান তোমাম্মেল হক জানান, তিনি সহ মোট চারজন সাবেক চেয়ারম্যান ও নজরুল ইসলাম প্রয়াত সংসদ সদস্য আব্দুল কুদ্দুসের কবর জিয়ারত শেষে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। পথে দিঘলকান্দি লেউতির বাজারে আসার পর খাকসা গ্রামের আমজাদ খাঁর ছেলে ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা ও তার ভাই আহসান আলী সহ ৭-৮ জন নজরুল ইসলামকে মোটরসাইকেল থেকে নামিয়ে হাতুড়ি, জিআই পাইপ ও লোহার রড দিয়ে এলোপাথাড়ি মারপিট শুরু করে।
এ সময় বাধা দিতে গেলে তারা তোজাম্মেল হককেও মারপিট করে তারা। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. ডলি রানী বলেন, নজরুল ইসলামের পা থেকে কোমর পর্যন্ত বেশ কিছু ক্ষত রয়েছে। তার চিকিৎসা চলছে।
অভিযুক্ত গোলাম মোস্তফা বলেন, ২০২১ সালের ১৪ আগস্ট জোনাইল বাজারে ভ্যানের ধাক্কা লাগায় তারা আমার ভাইকে মেরে পা ভেঙে দিয়েছিল। তার প্রতিশোধ নিতেই আমরা হালকা মারপিট করেছি।
হাসপাতালে চিকিৎসাধীন নজরুল ইসলাম বলেন, ‘আমার অনুসারীদের সঙ্গে দ্বন্দ্ব হয়েছিল। তখন মীমাংসা করে দেওয়া হয়েছিল। তারপরও আমাকে লাঠি ও হাতুড়ি দিয়ে পিটানো হয়েছে।
বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নজরুল ইসলামের ভাই আলতাফ হোসেন মঙ্গলবার থানায় গোলাম মোস্তফা ও আহসান আলীসহ সাতজনের নামে লিখিত অভিযোগ করেছেন। অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩ | সময়: ৫:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ