সর্বশেষ সংবাদ :

ঐতিহাসিক মাধপুর দিবস পালন

ঈশ্বরদী প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে নানা আয়োজনে ঐতিহাসিক মাধপুর দিবস পালন করা হয়েছে। বুধবার ঐতিহাসিক মাধপুর বটতলায় স্মৃতিচারণ ও দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়। আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঈশ্বরদী অঞ্চলের মুজিব বাহিনীর প্রধান ও পাবনা-৪ (ঈশ্বরদী-আঘড়িয়া) আসনের জাতীয় সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস।
মাধপুর স্মৃতি যাদু ঘরের সভাপতি সাজেদুল ইসলাম নিলুর সভাপতিত্বে স্মৃতি চারণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সাবেক ভিপি মুরাদ আলী মালিথা, পাবনা জেলা পরিষদের সদস্য তৌফিকুজ্জামান রতন মহলদার, সাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমলাক হোসেন বাবু, ঈশ্বরদী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মাসুদ রানা, সাঁডা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ও আওয়ামী লীগ নেতা মুরাদ আলী।
ঈশ্বরদী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল জানান, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় এই দিনে ঈশ্বরদীর মাধপুরে পাকিস্তানী হানাদার বাহিনীর সঙ্গে প্রথম সম্মুখযুদ্ধে শহীদ হন ১৭ জন মুক্তিযোদ্ধাসহ ৫০ জন নিরীহ গ্রামবাসী।
একাত্তরের এই দিনে মাধপুর বটতলায় পাকিস্তনি সেনাবাহিনীর গাড়িবহর থেকে বৃষ্টির মত গুলি চালায় পাকবাহিনী। এ সময় সম্মুখ যুদ্ধে হাবিবুর রহমান রাজু, আব্দুর রাজ্জাক, ওহিদুর রহমান, আব্দুল গফুর, নুরুল ইসলাম, আলী আহমেদ, নবাব আলী মণ্ডলসহ ১৭ জন মুক্তিযোদ্ধাসহ ৫০ জন নিরীহ গ্রামবাসী শহীদ হন। প্রতি বছর নানা আয়োজনে দিবস পালন করা হয়।


প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ | সময়: ৮:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর