চট্টগ্রামে জয়ের ৭০ বলে ১১৯ রান

স্পোর্টস ডেস্ক: চট্টগ্রামে চলছে এশিয়ান গেমস স্কোয়াড ও বাংলাদেশ টাইগার্সের মধ্যকার ম্যাচ। সেই ম্যাচে রীতিমতো ঝড় তুলেছেন মাহমুদুল হাসান জয়। এশিয়ান গেমস স্কোয়াডের হয়ে ১২ চার ও ৬ ছক্কায় তিনি খেললেন ১১৯ রানের ইনিংস। সেটাও মাত্র ৭০ বলে।
জয়ের ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৯ রান তোলে এশিয়ান গেমস স্কোয়াড। ডানহাতি এই ওপেনার আউট হন ইনিংসের শেষ ওভারে। জয় বাদে দলের হয়ে কেউ তেমন রান করতে পারেননি। সাইফ হাসান ও শাহাদাত হোসেন দিপুর ব্যাট থেকে আসে ২১ রানের দুটি ইনিংস। জাকের আলী অনিক শেষ দিকে নেমে ১৩ বলে ২ ছক্কায় খেলেন ২৪ রানের ইনিংস।
২০০ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ টাইগার্স স্কোয়াড ১৮.৫ ওভারে ১৪৭ রানে অলআউট হয়। দুই স্পিনার রিশাদ হোসেন ও রাকিবুলকে সামলাতেই পারেনি বাংলাদেশ টাইগার্স। ব্যাট হাতে তাদের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন নাঈম হাসান। ২৮ রানের দুটি ইনিংস এসেছে মাহিদুল ইসলাম ও রনি তালুকদারের ব্যাট থেকে। ৫২ রানের জয়ে এশিয়ান গেমস স্কোয়াড ভালোভাবেই প্রস্তুতি শেষ করেছে।
ব্যাটিংয়ের পর বোলিংয়েও হাত ঘুরিয়ে সাফল্য পান জয়। লেগ স্পিনার রিশাদ ২৮ রানে পেয়েছেন ৪ উইকেট। দুটি করে উইকেট নেন রাকিবুল ও জয়। এশিয়ান গেমস ক্রিকেটে অংশ নিতে বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল আগামী ৩০ সেপ্টেম্বর চীনে যাবে।


প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩ | সময়: ৫:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ