বর্তমান সরকারের উন্নয়ন তালিকা পড়ে শেষ করা যাবেনা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা :

রাজশাহী-৬ বাঘা-চারঘাট থেকে তিনবারের নির্বাচিত সাংসদ ও  পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বর্তমান সরকার আমলে যে পরিমান উন্নয়ন করা হয়েছে তার তালিকা পড়ে শেষ করা যাবেনা। রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনার বটমূল চত্বরে তিনদিন ব্যাপী জাতীয় ও স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা ২০২৩ এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

 

বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: লায়েব উদ্দিন লাভলুর (অনুপস্থিত) সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সরকার যে কাজগুলো করেছে এবং ভবিষ্যতে যে কাজগুলো করতে যাচ্ছে, তা সম্পর্কে জনগণকে ধারণা দিতেই এ মেলার আয়োজন। তিনি বলেন, আপনারা জানেন, গত কয়েকদিন পূর্বে মাননীয় প্রধানমন্ত্রী দল-মত নির্বিশেষে দেশের সকল জনপ্রতিনিধিদের ঢাকায় ডেকে একটি সেমিনার করেছেন। সেখানে প্রধানমন্ত্রী গত সাড়ে ১৪ বছরে সারাদেশে যে সকল উন্নয়ন হয়েছে এবং আগামীতে কি ধরনের পরিকল্পনা রয়েছে সে বিষয় গুলো উপস্থাপন করেছেন। একই সাথে জাতীয় ও স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা ২০২৩ এর ঘোষনা দিয়েছেন।

 

শাহরিয়ার আলম বলেন, দেশে প্রথম বারের মতো তিনদিন ব্যাপী এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। আমরা কিছুক্ষন পুর্বে একটি বনাঢ্য র‌্যালী ও বেলুন উড়িয়ে এ মেলার শুভ উদ্বোধন করেছি। আমাদের সরকার স্ব”ছতার ভিত্তিতে স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে পৌর সভা ও সিটি কর্পোরেশন-সহ সরকারি বিভিন্ন দপ্তরের মাধ্যমে যে সকল উন্নয়ন করেছেন আপনারা চাইলেই ঘরে বসে সেটি দেখতে পারবেন। যা বিগত কোন সরকার করেনি। পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, এ মেলায় আজকে যারা সম্পৃক্ত রয়েছেন তাদের বলবো, যে কাজগুলো আমরা করতে পেরেছি এবং যে কাজগুলো ভবিষ্যতে করার পরিকল্পনা নিয়ে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে-সেগুলো সম্পর্কে যেমন জনগণকে সচেতন করা দরকার, তেমনি আমাদের উন্নয়ন কর্মসূচি গুলো যেন সুষ্ঠুভাবে পরিচালিত হয় সে জন্য সবার সহযোগিতা একান্ত ভাবে দরকার। এ দেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা এবং গ্রামকে শহরে রুপান্তরিত করায় বর্তমান সরকারের লক্ষ্য বলে তিনি উল্লেখ করেন।

 

 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী উক্ত অনুষ্ঠানের সভাপতি সম্পর্কে বলেন, যার সভাপতিত্বে অনুষ্ঠান তিনি উপস্থিত না থাকলে অনুষ্ঠানের বিঘ্ন ঘটে। আমি গত ১৫ বছর অত্র অঞ্চলের মানুষের সাথে মিলে-মিশে কাজ করছি। জানা মতে, কোন জাতীয় দিবসে আমার উপস্থিত থাকার কথা ছিলো, কিন্ত থাকতে পারিনি এ রকম ঘটনা বিরল। তিনি উপজেলা পরিষদের কোন কাজে ইন্টার ফেয়ার করেন না বলেও উল্লেখ করেন।

 

এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, আড়ানী ইউপি চেয়ারম্যার রফিক উদ্দিন, নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, বীর মুক্তিযোদ্ধা জনাব আলী ,আরাফ শাবনাম প্রমুখ। উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, বঙ্গবন্ধু সৈনিক লীগের বাঘা উপজেলা সভাপতি আনোয়ার হোসেন মিল্টন , উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তা এবং সকল ইউপি চেয়ারম্যান ও আওয়ামী সহযোগী সংগঠন এবং শিক্ষক-শিক্ষার্থী-সহ সু-শীল সমাজের নেতৃবৃন্দ।

 

সব শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী দেশের ভারসাম্য রক্ষা এবং জলবায়ু মোকাবেলায় বাঘার ঐতিহাসিক মাজার এলাকায় একটি বে-সরকারী সংগঠন ভ্যারাসিটি সিডলিং কো-অপারেটিভ সোসাইটির উদ্যোগে আয়োজিত বৃক্ষ রোপন ও বিতরণ কর্মসুচীতে অংশ গ্রহন করেন।

সানশাইন / শামি


প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩ | সময়: ৭:২৮ অপরাহ্ণ | Daily Sunshine