ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন তামিম-মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক: অনুশীলন উইকেট ও সেন্টার মাঠে অনুশীলনে নিজেদের প্রস্তুত করতে চেষ্টার কোনো ত্রুটি রাখছেন না তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। লক্ষ্য বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ। নিজেদের কতটা ঝালিয়ে নিতে পেরেছেন সেই পরীক্ষা দেওয়ার সুযোগও তারা পেতে যাচ্ছেন।
ম্যাচে ফিরছেন জাতীয় দলের এই দুই ক্রিকেটার। সঙ্গে তাইজুল ইসলাম, সাইফ হাসান, জাকির হাসানরাও থাকছেন। এশিয়ান গেমসের সম্ভাব্য দলের বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ টাইগার্স। একটি ৪০ ওভার এবং এরপর টানা পাঁচ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।
সবকিছু ঠিকঠাক থাকলে তামিম, মাহমুদউল্লাহরা খেলবেন ১৭ সেপ্টেম্বর ৪০ ওভারের ম্যাচটিতে। ম্যাচের আগের দিন তারা যাবেন চট্টগ্রামে। কোমরের চোট কাটিয়ে তামিম এখন পুরোদমে ব্যাটিং করছেন। মাহমুদউল্লাহর চলছে জাতীয় দলে ফেরার লড়াই। দুজনের জন্য এই প্রস্তুতি ম্যাচ বড় সুযোগ তা বলার অপেক্ষা রাখে না।
এদিকে এই দুই ক্রিকেটার বিশ্বকাপের আগে নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও সুযোগ পেতে পারেন। এমন ধারণা পাওয়া যাচ্ছে বোর্ডের নানা মহল থেকে। এশিয়া কাপের স্কোয়াড থেকে একাধিক ক্রিকেটারকে বিশ্রামে পাঠাবে টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের তাদের পরিবর্তে বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে সাজানো হবে স্কোয়াড। মাহমুদউল্লাহর সামনে বড় সুযোগ বিশ্বকাপের দরজা খোলার।
এদিকে ৪০ ওভারের ম্যাচের পাশাপাশি তামিম একটি টি-টোয়েন্টি ম্যাচও খেলতে পারেন। তবে সেটায় ব্যাটিং করবেন না। কেবল ফিল্ডিং করে নিজের ফিটনেস কোন অবস্থায় আছে তা জানতে চান তিনি।


প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩ | সময়: ৫:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর