রাজশাহী নগরে ব্যক্তি উদ্যোগে নির্মিত দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে ব্যক্তি উদ্যোগে নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন আধুনিক এক মসজিদ কমপ্লেক্স। রাজশাহী নগরীর হড়গ্রাম মুন্সিপাড়ায় নির্মিত এই কমপ্লেক্সের নাম দেওয়া হয়েছে ‘বাইতুল আমিন জামে মসজিদ কমপ্লেক্স’।
সোমবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় মুসল্লিদের নিয়ে মাগরিবের নামাজ আদায়ের মধ্য দিয়ে এই মসজিদ কমপ্লেক্স এর শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। পরে তিনি আনুষ্ঠানিকভাবে নাম ফলক উন্মোচন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মসজিদ কমপ্লেক্স কমিটির সভাপতি ডাঃ মোঃ সানাউল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন, ইসলামি ফাউন্ডেশনের পরিচালক রেজ্জাকুল হায়দার, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মসজিদ কমপ্লেক্স নির্মাণের মুল উদ্যোক্তা ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক এবং মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টুসহ রাজশাহীর বিশিষ্ট আলেমগণ।
উল্লেখ্য, প্রায় ৫০ শতাংশ জমির উপর নির্মিত বাইতুল আমিন জামে মসজিদে ৮০০ পুরুষ একসাথে জামাতে সালাত আদায় করতে পারবেন। মসজিদের বাইরে আরও অন্তত ২০০ জনের সালাত আদায়ের ব্যবস্থা রয়েছে।
এছাড়াও মসজিদ কমপ্লেক্সে নারীদের জন্য আলাদা জামাতে সালাত আদায়ের ব্যবস্থা রাখা হবে। যেখানে সেই ফ্লোরে একসাথে প্রায় ৪০০ নারী সালাত আদায় করতে পারবেন। মসজিদ কমপ্লেক্সটিতে রয়েছে নারী এবং পুরুষদের পৃথক ওযুখানা। যেখানে যথাক্রমে একসাথে মসজিদের দুই পাশে ১৫ জন করে ৩০ জন ওযু করতে পারবেন। এছাড়াও আলাদা স্থানে একসঙ্গে ১০ জন নারী ওযু করতে পারবেন।
মসজিদ কমপ্লেক্সে রয়েছে বিশাল মাদ্রাসা ও হেফজখানা। যেখানে প্রায় ৪৫০ ছাত্রের আবাসনের ব্যবস্থা করা হবে। যার কাজ নির্মাণাধীন। আগামী ডিসেম্বরে এই মাদ্রাসা চালু হবে বলে জানিয়েছেন এই মসজিদ কমপ্লেক্স নির্মাণের উদ্যোক্তা আজিজুল আলম বেন্টু।


প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩ | সময়: ৫:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ