রাবিতে অফিস ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ শুরু

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত অফিস ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ সোমবার থেকে শুরু হয়েছে। এদিন সকাল ৯টায় ‘ঞৎধরহরহম ড়হ ঙভভরপব গধহধমবসবহঃ’ শীর্ষক চার দিনব্যাপী এই প্রশিক্ষণ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম।
আইকিউএসি’র পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র রায়ের সভাপতিত্বে এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশেষ অতিথি রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম বক্তব্য রাখেন। আইকিউএসসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক মো. মশিহুর রহমান সেখানে শুভেচ্ছা বক্তৃতা করেন।
প্রশিক্ষণ উদ্বোধন করে উপ-উপাচার্য (প্রশাসন) তার বক্তব্যে এই প্রশিক্ষণ বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের অধিকতর দক্ষতার সাথে তাদের দাপ্তরিক কার্যনির্বাহে বিশেষ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক মো. আব্দুর রশিদ সরকার প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।
প্রশিক্ষণের চারটি সেশনে যথাক্রমে আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক মশিহুর রহমান, রাজশাহী আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের সহকারী পরিচালক আ ত ম আব্দুল্লাহহেল বাকী, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) সরকার অসীম কুমার ও স্থানীয় সরকারের উপপরিচালক শাহানা আকতার জাহান রিসোর্স পারসন হিসেবে অফিস ব্যবস্থাপনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। কর্মশালায় রাবিতে কর্মরত প্রায় ২০০ জন কর্মকর্তা চারটি ব্যাচে এই প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। প্রশিক্ষণ ১১, ১২ ও ১৭, ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।


প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩ | সময়: ৫:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ