রাবিতে দুই দিনে আবেদন পড়েছে ৭১ হাজার

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার দুই দিনে প্রাথমিক আবেদন জমা পড়েছে ৭১ হাজার ৫০০টি। মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রসাশক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে। ড. প্রদীপ কুমার পাণ্ডে জানান, ৯ জানুয়ারি বিকেল পর্যন্ত প্রাথমিক আবেদনপত্র জমা পড়েছে ৭১ হাজার ৫০০টি। এর মধ্যে ‘এ’ ইউনিট ২৫ হাজার, ‘সি’ ইউনিট ৩০ হাজার এবং ‘বি’ ইউনিট ১৬ হাজার ৫০০টি।

 

তিনি আরও জানান, ভর্তি পরীক্ষার অনলাইনে প্রাথমিক আবেদন-প্রক্রিয়া ৮ জানুয়ারি থেকে শুরু হয়েছে। ওই দিন দুপুর ১২টা থেকে শুরু হয় আবেদন। ১৭ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে আবেদন প্রক্রিয়া। আর ৫ মার্চ বিজ্ঞান ইউনিটের মধ্য দিয়ে শুরু হবে ভর্তি পরীক্ষা। পরীক্ষা শেষ হবে ৭ মার্চ।

 

প্রসঙ্গত, চূড়ান্ত আবেদন প্রথম দফা ২৬ থেকে ২৯ জানুয়ারি, দ্বিতীয় দফা ১ থেকে ৩ ফেব্রুয়ারি, তৃতীয় দফা ৬ ও ৭ ফেব্রুয়ারি এবং চতুর্থ দফা ১০ ও ১১ ফেব্রুয়ারি পর্যন্ত করা যাবে। এ, বি ও সি তিন ইউনিটে ভর্তি পরীক্ষা ৫ থেকে ৭ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে ১০টা, বেলা ১১টা থেকে ১২টা, দুপুর ১টা থেকে ২টা ও বিকেল সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত চার শিফটে অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও প্রযোজ্য শর্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://admission.ru.ac.bd ও সংবাদপত্রে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।


প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৪ | সময়: ৫:০৩ অপরাহ্ণ | Daily Sunshine