পবায় পটলক্ষেত নষ্ট করলো ভাই

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে ১২ শতাংশ জমির পটল গাছ কেটে নষ্ট করেছে আপনভাই। শনিবার সকালে উপজেলার মধুসুদনপুর গ্রামে এ ঘটনা ঘটে। এব্যাপারে ভূক্তভোগী ছেলের পক্ষে ও অভিযুক্ত ছেলের বিপক্ষে পবা থানায় অভিযোগ দিয়েছেন তাদের মা আসমা বেগম।
থানায় অভিযোগ থেকে জানা যায়, পবা উপজেলার নওহাটা পৌরসভার মধুসুদনপুর গ্রামের মৃত তজর মন্ডলের ছেলে কাওসার আলী শনিবার সকালের দিকে দলবল নিয়ে আপন ভাই সারোয়ার সাইফুল ইসলাম জুয়েল আহমেদ প্রায় ১২ শতাংশ জমির পটলধরা গাছ কেটে ফেলেছে। সারোয়ার সাইফুল ইসলাম জুয়েল আহমেদ ও তাদের মা আসমা বেগম বাধা দিতে গেলে কাওসার আলীসহ সঙ্গীয় লোকজন ভয়ভীতি ও মারার জন্য তেড়ে আসে। এতে তারা প্রাণরক্ষার জন্য সেখান থেকে চলে আসেন।
পটল গাছ কেটে নষ্ট করে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কৃষক সারোয়ার সাইফুল ইসলাম জুয়েল আহমেদ। তিনি জানান, ১২ শতাংশ জমির মাচায় পটল চাষ করেছিলেন। ফুলে-ফলে ভরে উঠেছিল ক্ষেত। প্রতি সপ্তাহে প্রায় ১০ হাজার টাকার পটল বিক্রি হতো। তিনি আরো বলেন বেশ কিছুদিন থেকে জমিজমা নিয়ে কাওসারের সাথে বিরোধ চলছে। এর জের ধরেই কাওসার তার ক্ষেতের পটল গাছ কেটে ফেলে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন জানান, দীর্ঘদিন তাদের মধ্যে পারিবারিক জমিজমা সংক্রান্ত কলহ চলে আসছে। কিন্তু ফসল কেটে বা উপড়ে দেওয়া একটি নেক্কারজনক ঘটন। এমন অমানবিক কাজ যেই করুক তার আইনগত শাস্তি হওয়া উচিত।
এ ঘটনায় আরএমপি পবা থানায় ভূক্তভোগী ছেলে সারোয়ার সাইফুল ইসলাম জুয়েল আহমেদের পক্ষে ও অভিযুক্ত ছেলে কাওসার হোসেনের বিপক্ষে লিখিত অভিযোগ দিয়েছেন তাদের মা আসমা বেগম। আরএমপি পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোবারক পারভেজ বলেন, শনিবার এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ