নগরীতে মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার:
নানা আয়োজনে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী মহানগরীর ঐতিহাসিক ভূবনমোহন পার্ক হতে মহানগর মহিলা দলের নেতৃবৃন্দ প্রথমে শোভাযাত্রা বের করেন। শোভাযাত্রা নিয়ে তাঁরা সোনাদিঘী মোড় দিয়ে সাহেববাজার জিরো পয়েন্ট হয়ে বাটার মোড়সহ নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মালোপাড়াস্থ’ বিএনপি দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ করেন। এরপর মহিলা দল রাজশাহী জেলা শাখার আয়োজনে একই স্থান থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। তারাও র‌্যালি নিয়ে রাজশাহী মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিএনপি দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ করেন। র‌্যালিতে তারা এই সরকারের পতনের জন্য নানা ধরনের স্লোগান দিতে থাকেন। সেইসাথে তারা বেগম জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবী করেন।

 

 

 

 

 

উভয়ের শোভাযাত্রা শেষে তাঁরা বিএনপি দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, রাসিক সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহিলা দল রাজশাহী জেলা শাখার সভাপতি এডভোকেট সামসাদ বেগম মিতালী। মহিলা দল রাজশাহী মহানগরের সভাপতি এডভোকেট রওশন আরা পপির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা।

 

 

 

 

 

উপস্থিত ছিলেন মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রোকসানা বেগম টুকটুকি, মহিলা দল রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক সৈয়দা রোমেনা হোসেন, সাংগঠনিক সম্পাদক রত্না, মহানগর মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক জরিনা ও ফেরদৌসী খাতুন, মহিলা দল মহানগরের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সিফাত আরাসহ জেলা ও মহানগর মহিলা দলের অন্যান্য সদস্য এবং সমর্থকগণ। এছাড়াও র‌্যালিতে উপস্থিত থেকে একাত্বতা প্রকাশ করেন রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুন অর রশিদ মামুন, জেলা বিএনপি’র সদস্য গোলাম মোস্তফা মামুন ও জাকিরুল ইসনলাম বিকুলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩ | সময়: ১০:২৭ অপরাহ্ণ | Daily Sunshine