পবায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করলেন এমপি আয়েন

স্টাফ রিপোর্টার: কৃষি সমৃদ্ধি এই স্লোগানকে সামনে রেখে রাজশাহীর পবায় ২০২৩-২০২৪ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়েছে।
এর আগে উপজেলা ক্রীড়া সংস্থা পবা’র উদ্যোগে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা মসজিদ কমপ্লেক্সে মহিলাদের নামাজের জন্য জায়নামাজ প্রদান করা হয়।
বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা এর সভাপতিত্বে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা মোহনপুর) আসনের সংসদ সদস্য মো: আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খাঁন। উদ্বোধনী অনুষ্ঠানে উদ্ভিদ সংরক্ষণ অফিসার হাফিজুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফারজানা তাসনিম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার, উপজেলা সমাজসেবা অফিসার জাহিদ হাসান রাসেল, উপজেলা একাডেমিক সুপারভাইজার আয়েশা নাজমিন, বড়গাছী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদাত হোসাইন সাগর, সহকারী প্রোগ্রামার শহিদুল ইসলাম শহিদ, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তন্ময় কুমার সরকার ও রায়হান উদ্দিন, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মোশাররফ হোসেন, উপজেলা মসজিদ কমপ্লেক্সে এর পেশ ইমাম গোলাম মওলা, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুল মাননান, উপজেলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদক সোহাগ রহমান, স্কাউট সাধারণ সম্পাদক গোলাম মুর্তজা বাদশা।
উল্লেখ্য, উপজেলার বিভিন্ন ইউনিয়নের দুইশত ৩০জন প্রান্তিক কৃষকের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ করা হয়। প্রতিজন কৃষককে মাসকলাই বীজ ৫ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ৫ কেজি হারে বিতরণ করা হয়েছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩ | সময়: ৬:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ