সর্বশেষ সংবাদ :

নওগাঁয় গৃহবধূকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পোরশায় এক গৃহবধূকে ধর্ষণের দায়ে আব্দুল হালিম (৩৬) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ জরিমানা ও অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।
বৃহষ্পতিবার বেলা ১১টায় নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২-এর বিচারক জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার এ রায় দেন। এসময় জরিমানার টাকা ধর্ষণের শিকার ওই গৃহবধূকে দেওয়ার নির্দেশ দেন বিচারক।
দন্ডপ্রাপ্ত ওই যুবক চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার ঘাটনগর গ্রামের আবু বক্কার ওরফে ভোগার ছেলে। রায় ঘোষণার সময় আসামী উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারি করা হয়।
আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ৯ মে জেলার পোরশা উপজেলা খাদখোড়া গ্রামে ধর্ষণের শিকার ওই গৃহবধূ পূর্ব পরিচিত ও দূর সম্পর্কের আত্মীয় হওয়ায় বাড়িতে বেড়াতে আসেন। এসময় রাত হয়ে গেলে বাড়িতে না গিয়ে থেকে যান আসামী আব্দুল হালিম। হঠাৎ করে রাত সাড়ে ১১ টার সময় আসামী গৃহবধূর কাছে পানি চাইলে গৃহবধূর স্বামী বাড়িতে না থাকায় গৃহবধূ নিজেই তাকে পানি দিতে যায়। এসময় আসামি জাপটে ধরে জোর করে ওই গৃহবূকে ধর্ষণ করে।
পরে ধর্ষণের শিকার গৃহবধূ আদালতে মামলা দায়ের করলে আদালত মামলাটি সংশ্লিষ্ট থানায় রেকর্ডের নির্দেশ দেন। তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামীর বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। আদালত চার কর্মদিবসের মধ্যে ৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ তাকে যাবজ্জীবন কারাদন্ড দেয়। রায় ঘোষনার সময় আসামী পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারি করা হয়।


প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩ | সময়: ৫:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ