শিবগঞ্জে এইচএসসি পরীক্ষায় নকল করায় ৪৩ শিক্ষার্থী বহিষ্কার, ১০ শিক্ষককে অব্যহতি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এইচএসসি পরীক্ষায় নকল করায় ৪৩ পরীক্ষার্থীকে বহিস্কার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল হায়াত। বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের পরীক্ষা কেন্দ্র এই ঘটনা ঘটে। সেই সঙ্গে দায়িত্বে অবহেলার কারনে ওই কেন্দ্রের ১০ জন শিক্ষককে এ বছরের সকল পরীক্ষার কার্যক্রয় থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

 

 

 

 

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল হায়াত বলেন, শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল কেন্দ্রে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাথীরা পরীক্ষা দিচ্ছিল। কারিগরি শিক্ষা বোর্ডর এইচএসসি ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিষয়ের পরীক্ষা চলাকালে শিক্ষার্থীরা বই খুলে দেখে খাতায় লিখছিল। এছাড়াও মোবাইল ফোন দেখেও নকল করছিল তারা। এরই প্রেক্ষিতে ৪৩ জন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। একই সঙ্গে ১০ জন শিক্ষককে কর্তব্যে অবহেলার কারণে পরীক্ষার সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
এদিকে কেন্দ্র সচিব মো. সানাউল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তার কেন্দ্রে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫শ’ ৫০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে।

 

 

 

 

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩ | সময়: ৮:৪৫ অপরাহ্ণ | Daily Sunshine