সর্বশেষ সংবাদ :

নাগরিক সুবিধা নিয়ে যাত্রা শুরু হলো ‘মাইগভ’ প্লাটফর্মের

স্টাফ রিপোর্টার
রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের সকল সুবিধা পাওয়া যাবে ‘মাইগভ’ প্লাটফর্মে। নাগরিক সুবিধা যোগ করে আবারও যাত্রা শুরু করেছে। বুধবার (৩০ আগস্ট) সকালে রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই নাগরিক সুবিধার উদ্বোধন করা হয়।

 

 

 

 

প্রধান অতিথি থেকে নাগরিক এই সুবিধার উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর। তিনি বলেন, নাগরিক এই সুবিধাগুলো ঘরে বসেই অনলাইনের মধ্যে দিয়ে করে নিতে পারবেন। যদিও কোনো বয়োজ্যৈষ্ঠ মানুষ এই সেবা নিতে চান তাহলে ইউনিয়ন পরিষদ ভবন থেকে সুবিধা নেওয়া যাবে। এছাড়াও বিভিন্ন মন্ত্রণালয় ও দফতরের বিভিন্ন সুবিধা পাওয়া যাবে। রাজশাহী জেলা প্রশাসনের ৪৩টি নাগরিক সেবার মধ্যে ১০ সেবা উন্মুক্ত করা হয়েছে। বাকি সেবাগুলো পর্যায়ক্রমে উন্মুক্ত করা হবে।

 

 

 

১০টি সেবার মধ্যে রয়েছে ক্ষুদ্র নৃগোষ্ঠির সনদ প্রাপ্তির আবেদন, বীর মুক্তিযোদ্ধাদের সন্তান, নাতি/নাতনিদের প্রত্যায়ন পত্র, পরীক্ষা কেন্ত্র স্থাপনের অনুমতি, বিভিন্ন্ শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভাবে স্থাপনের জন্য অনাপত্তি/দুরুত্ব সনদ, প্রত্যায়নপত্রের জন্য আবেদন (এনজিও), শিক্ষা প্রতিষ্ঠানে গভর্নিং বডি/নিবার্হী কমিটি, অ্যাডহক কমিটিতে অভিভাবক/প্রতিনিধি নিয়োগ, শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটি/গভর্নিং বডি নির্বাচনে প্রিজাইডিং অফিসার নিয়োগ, ওয়াজ মাহফিল/জিকিরের অনুমতি আবেদন, যাত্রাপালা/সার্কাস অনুষ্ঠানের অনুমতি আবেদনপত্র এবং মহাযজ্ঞ ও লীলাকির্তন/ অন্যান্য ধর্মীয় অনুষ্ঠানের অনুমতিপ্রাপ্তির আবেদন।

 

 

 

 

এই সব সুবিধা পাওয়া যাবে আমার সরকার (সুমড়া.নফ)। রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন এটুআইয়ের প্রকল্প পরিচালক মামুনুর রশী ভুঞা, প্রজেক্ট এনালিস্ট মাইগভ টিম মোহাম্মদ সালাউদ্দিন, নিউ গভ. ডিগ্রি কলেজের উপাধাক্ষ্য ড. অলীউল আলম। অনুষ্ঠানটি পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি ) জয়া মারিয়া পেরেরা।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩ | সময়: ১০:২৮ অপরাহ্ণ | Daily Sunshine