রাবিতে বাস্কেট বল খেলা চলাকালে মারামারি, চেয়ার ভাঙচুর

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তঃবিভাগ বাস্কেটবলের ফাইনাল খেলায় স্লেজিংকে কেন্দ্র করে রাষ্ট্রবিজ্ঞান ও মার্কেটিং বিভাগের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে ব্যাপক চেয়ার ছোড়াছুড়ি ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে এ ঘটনা ঘটে। এঘটনায় শিক্ষার্থীদেরকে থামাতে গিয়ে কিছু শিক্ষক আহত হওয়ার ঘটনাও ঘটেছে বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আন্তঃবিভাগ বাস্কেটবল-২০২৩ প্রতিযোগিতায় ১৬টি দলের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান ও মার্কেটিং বিভাগ ফাইনাল খেলায় অংশ নেয়। আজ (২৬ আগস্ট) সন্ধ্যা ৬টায় ফাইনাল খেলা শুরু হয়। খেলার অর্ধেক সময় অতিবাহিত হলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ২১ পয়েন্ট অর্জন করে অন্যদিকে প্রতিপক্ষ দল মার্কেটিং বিভাগের পয়েন্ট ছিল ১৯। খেলার এক পর্যায়ে দুপক্ষের শিক্ষার্থীরা নিজেদের দলের হয়ে স্লেজিং করতে থাকে। স্লেজিং করাকে কেন্দ্র করে দুপক্ষের শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে পড়লে একপর্যায়ে একে অপরকে লক্ষ্য করে চেয়ার ছোড়াছুড়ি করতে থাকে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন খেলাটি স্থগিত ঘোষণা করে।
জানতে চাইলে শরীরচর্চা বিভাগের (ভারপ্রাপ্ত) পরিচালক মোহাম্মদ আলী জানান, অনাকাঙ্ক্ষিত কারণে ফাইনাল খেলাটি স্থগিত করতে হয়েছে। পরবর্তীতে খেলা হবে কি না বিশ্ববিদ্যালয় প্রশাসন সিদ্ধান্ত নিবে। খেলা চলমান পয়েন্ট থেকে হবে কি না আবার নতুন করে শুরু হবে সেটাও সিদ্ধান্তের মাধ্যমে জানানো হবে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, খেলা চলাকালে দর্শক সারিতে ঝামেলা বাধে। তারপর উভয়পক্ষের উত্তেজিত দর্শকেরা চেয়ার ছোড়াছুড়ি শুরু করে। এ ঘটনায় কোন পক্ষের খেলোয়ারদের সম্পৃক্ততা ছিল না। ঘটনায় জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।


প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩ | সময়: ৫:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ