বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপের মূল পর্বের সূচি ঘোষণা করা হয়েছে কিছু দিন আগে। এবার প্রস্তুতি ম্যাচের দিনক্ষণও প্রকাশ করল আইসিসি। আসল লড়াইয়ে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ।
আগামী ২৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কা এবং দুই দিন পর বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। দুইটি ম্যাচই হবে গুয়াহাটির বারসাপারা ক্রিকেট স্টেডিয়ামে। ১০ দলের প্রতিটিই খেলবে দুটি করে প্রস্তুতি ম্যাচ। প্রথম দিনে বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই ছাড়াও মাঠে গড়াবে আরও দুটি ম্যাচ। থিরুভানান্থাপুরামের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। পাকিস্তান-নিউ জিল্যান্ড ম্যাচ হবে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে।
গুয়াহাটিতে ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিক ভারত। একই দিন থিরুভানান্থাপুরামে লড়বে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডস। থিরুভানান্থাপুরামে ২ অক্টোবর নিউ জিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। পরদিন গুয়াহাটিতে আফগানিস্তান-শ্রীলঙ্কা, থিরুভানান্থাপুরামে ভারত-নেদারল্যান্ডস ও হায়দরাবাদে হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচ। প্রতিটি ম্যাচই শুরু হবে স্থানীয় সময় বেলা দুইটায়। স্কোয়াডে থাকা ১৫ জনেরই মাঠে নামার সুযোগ থাকবে। ইংল্যান্ড-নিউ জিল্যান্ড ম্যাচ দিয়ে আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে, ৭ অক্টোবর।


প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩ | সময়: ৫:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ