সর্বশেষ সংবাদ :

বিদেশীদের জরিপে শেখ হাসিনা সত্তর ভাগ ভোটে এগিয়ে : শাহরিয়ার

নুরুজ্জামান, বাঘা: রাজশাহীর ৬ আসন বাঘা-চারঘাট থেকে নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বিদেশীদের জরিপ বলছে, আগামি জাতীয় সাংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ ৭০ ভাগ ভোটে এগিয়ে রয়েছে। ইতোমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র বলেছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষ্ট-সুন্দর নির্বাচন করার ওয়াদা করায় আমরা তাঁকে সাধুবাদ জানাই। শনিবার বিকেলে বাঘার আব্দুলগনি কলেজ মাঠে বৃষ্টি উপেক্ষা করে গড়গড়ি ইউনিয়ন আ’লীগ কর্তৃক আয়োজিত জাতীয় শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গড়গড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিছুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হারিয়ে আমরা রাষ্ট্র হিসাবে অনেক পিছিয়ে গেছি। তিনি আহত শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বলেন, সেদিন জার্মানে শেখ হাসিনা তার স্বামীর কাছে ছোটবোন রেহেনাকে সাথে নিয়ে অবস্থান করায় ভাগ্যক্রমে তাঁরা বেঁচে গিয়ে ছিলো।
শাহরিয়ার আলম বলেন, আজকের দিনটি কোন রাজনৈতিক বক্তব্য দেয়ার দিন নয়। যে হেতু এটা শোকের মাস। তবু রাজনৈতিক কারণে দু’একটি কথা বলতে হচ্ছে। এদেশে হত্যা এবং ভোট ডাকাতির রাজনীতি শুরু করেছে বিএনপি। তারা লাশ না পেলে আন্দোলন করতে পারেনা। আমরা অনেক ধর্যের পরিচয় দিয়ে রাজনীতি করছি। আমাদের দলীয় কর্মীদের বলা আছে বিএনপির কোন নেতা-কর্মী যেনো মারা না যাই। কারণ কেউ মারা গেলে, তারা লাশ হাতে করে মিছিল করবে। আমরা এ সুযোগ সৃষ্টি না করায় তাদের আন্দোলন জমছে না।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, পাকিস্থানে একজন প্রধানমন্ত্রী পাঁচ বছরের বেশি ক্ষমতায় থাকতে পারেনা। এদিক থেকে জননেত্রী শেখ হাসিনা পরপর তিনবার প্রধান মন্ত্রীর দায়িত্ব পালন করে যাচ্ছে। পিতার স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশকে পেচনে থেকে সামনের কাতারে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমরা গত ১৪ বছরে দেশে যে পরিমান উন্নয়ন করেছি বিগত কোন সরকারের পক্ষে সেটি সম্ভব হয়নি। এ কারণে জনগণ আমাদের সাথে আছে। এর একটি বড় উদাহরণ আজকের বৃষ্টি। বিরোধী দলের নেতা-কর্মীরা আশে-পাশে থাকলে হয়তো তারা দেখতে পাচ্ছেন। আমাদের লোকজন বৃষ্টি উপেক্ষা করে চেয়ার মাথায় নিয়ে আমার বক্তব্য শুনছেন।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী সবসময় একটি কথা বলেন, সততার উপরে কোন শক্তি নেই। আমি তাঁর সেই কথাটি হৃদয়ে ধারণ করে পথ চলি। আমি চাই, আমার নির্বাচনী এলাকার গরিব-দুখি মানুষের পাশে থাকতে। আমি একজন মন্ত্রী হিসাবে কখনো দাম্ভিকতা দেখাইনি। কিংবা আমার কোন আত্মীয়কে টেন্ডার পাইয়ে দেয়নি। যদি এরকম কোন প্রমান কারো কাছে থাকে, তো আমি রাজনীতি ছেড়ে দেবো।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, সাবেক উপজেলা সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, স্বেচ্ছাসেবক লীগের রাজশাহী জেলা সভাপতি রোকনুজ্জামান রেন্টু, সহ সভাপতি আব্দুল মান্নান সরকার প্রমুখ।

 


প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩ | সময়: ৮:৫২ পূর্বাহ্ণ | সানশাইন