সর্বশেষ সংবাদ :

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন অঞ্চল পরিদর্শনে বিএমডিএ’র চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার: বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) বিভিন্ন অঞ্চল পরিদর্শন করেছেন সাবেক সংসদ সদস্য ও বিএমডিএ’র চেয়ারম্যান বেগম আখতার জাহান।
শনিবার রাজশাহীর গোদাগাড়ী উপজেলার শরমগুলা খারি ও চাঁপাইনবাবগঞ্জ জেলার আমনুরা বরেন্দ্র বীজ ভান্ডার, গোমস্তাপুরের চন্দনা খারি এবং কসবা ইউনিয়নে ফল বাগান পরিদর্শন করেন তিনি।
প্রথমে সরমঙ্গলা খাড়িতে তিনি পরিদর্শন করেন এবং নদী থেকে যে পানিটি খালে অতিবাহিত হচ্ছে তা ঘুরে দেখেন এবং আশেপাশে ফসলে জমি পরিদর্শন করেন এতে সন্তোষ প্রকাশ করেন। পরে গোমস্তাপুরের বীজ ভান্ডারে তিনি বৃক্ষরোপণ করেন এবং বীজ ভান্ডারের গুদাম পরিদর্শন করেন।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক আব্দুর রশীদ ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও সচিব শিবির আহমেদ।
এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার কারণে বাংলাদেশ আজ উন্নত বিশ্বের কাতারে পৌঁছে গেছে। মাননীয় প্রধানমন্ত্রী কারণে আজ কৃষিতে আমূল পরিবর্তন এসেছে। আগে বরেন্দ্র অঞ্চলে একটি মাত্র ফসল হত কিন্তু বর্তমানে তিন থেকে চারটি ফসল হচ্ছে যা বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সেচ ব্যবস্থার ফলে সম্ভব হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী সঠিক দিক নির্দেশনার কারনে এই কৃষিকে এত দূর এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। তাই মাননীয় প্রধানমন্ত্রী হাতকে শক্তিশালী করতে হলে সব সময় আমাদেরকে কৃষকের পাশে থাকতে হবে তাদের যেন মাঠ পর্যায়ে কোন রকম সমস্যা না হয় সেই দিকে খেয়াল রাখতে হবে এবং যত দূরত্ব সম্ভব তা সমাধানের চেষ্টা করতে হবে। তাই সকলকে একত্রিত হয়ে কাজ করার নিদেশনা দেন মাঠ পর্যয়ের কর্মকর্তদেরকে।
এছাড়াও উপস্থিত ছিলেন, প্রকল্প পরিচালক উচ্চ মূল্য ফল ও ওষুধ ফসল চাষাবাদ সেলিম কবির, নির্বাহী প্রকৌশলী চাঁপাই নবাবগঞ্জ রিজিওন শফিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী গোদাগাড়ী আব্দুল লতিফ, সরকারী প্রকৌশলী নাচোল জোন রেজাউল করিম, নাঈমুল ইসলামসহ বিভিন্ন জোনের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ