সর্বশেষ সংবাদ :

হাঙ্গেরির ট্র্যাকে নিজের হিটে প্রথম বাংলাদেশের ইমরানুর

স্পোর্টস ডেস্ক: এক প্রতিযোগীর ভুলে বাজল ফলস স্টার্টের বাশি। এরপর ফের শুরু হলো দৌড়। অবশ্য মনোযোগ ধরে রেখে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ১০০ মিটার স্প্রিন্টের প্রিলিমিনারি রাউন্ডে আলো ছড়ালেন ইমরানুর রহমান। নিজের হিটে সবার আগে দৌড় শেষ করলেন বাংলাদেশের এই স্প্রিন্টার।
হাঙ্গেরির বুদাপেস্টে শনিবার প্রিলিমিনারি রাউন্ডের ৩ নম্বর হিটে ১০ দশমিক ৫০ সেকেন্ড সময় নিয়ে সবার আগে দৌড় শেষ করেন ইমরানুর। পরের ধাপে যাওয়া ১১ প্রতিযোগীর মধ্যে চতুর্থ হয়েছেন তিনি। প্রিলিমিনারি রাউন্ডে সেরা টাইমিং করেছেন আজেম ফাহমি; ১০ দশমিক ২৪ সেকেন্ড সময় নিয়েছেন মালয়েশিয়ার এই স্প্রিন্টার।
গত জুলাইয়েও এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে উঠেছিলেন ইমরানুর। কিন্তু ফাইনালে ওঠার লড়াইয়ে অল্পের জন্য পেরে ওঠেননি। থাইল্যান্ডের ব্যাংককে হওয়া ওই প্রতিযোগিতায় সেমি-ফাইনালের তৃতীয় হিটে ১০.৪০ সেকেন্ডে দৌড় শেষ করেন ইমরানুর। সব মিলিয়ে একাদশ স্থানে থেকে আসর শেষ করেন বাংলাদেশের দ্রুততম মানব।
ব্যাংককে সেমি-ফাইনালে ওঠার হিটে ১০.২৫ সেকেন্ড টাইমিং করে নিজের হিটে দ্বিতীয় এবং সব মিলিয়ে ষষ্ঠ হয়েছিলেন ইমরানুর। অবশ্য বুদাপেস্টেও ব্যক্তিগত সেরা টাইমিং ছাপিয়ে যেতে পারেননি ইমরানুর। ১০ দশমিক ২২ সেকেন্ডে তিনি দৌড় শেষ করেছিলেন বিশ্ব অ্যাথলেটিকসের প্রস্তুতিতে


প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর