বঙ্গবন্ধুর আদর্শ কর্মে পরিণত করার আহবান খাদ্যমন্ত্রীর

নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, পনের আগস্ট আমরা হারিয়েছি শ্রেষ্ঠ সম্পদ বঙ্গবন্ধুকে। শোষকের হাত থেকে দেশ মাতৃকার মুক্তির জন্য তিনি আজীবন সংগ্রাম করেগেছেন। তিনি স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার।
মঙ্গলবার সকালে নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণপ্রাপ্ত যুব ও যুব মহিলাদের আর্থিক ঋণের চেক বিতরন এবং বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
সাধন চন্দ্র মজুমদার বলেন, বঙ্গবন্ধুকে শুধু আলোচনার টেবিলে আবদ্ধ রাখলে চলবে না। তাঁর আদর্শকে কর্মে পরিনত করতে হবে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবানও জানান তিনি।
খাদ্যমন্ত্রী বলেন, সংবিধান কেটে ছিড়ে ইনডেমিনিটি আদেশ জারি করে জাতির পিতার হত্যাকাণ্ডের বিচারের পথ বন্ধ করা হয়েছিলো। এ কাজটি যারা করেছিলো বাঙালি জাতি তাদের ঘৃণা করে। খুনিদের পুরস্কৃত করেছে জিয়াউর রহমান। কাউকে এমপি, কাউকে মন্ত্রী আবার কাউকে বিদেশে রাষ্ট্রদূত করেছিলো। দীর্ঘ একুশ বছর বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুনতে দেওয়া হয়নি। ঔসময়ে জন্ম নেওয়া শিশু কিশোরদের ভুল ইতিহাস শেখানো হয়েছে। এমময় তিনি নতুন প্রজন্মকে স্বাধীনতার প্রকৃত ইতিহাস জেনে দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার আহবান জানান।
তিনি আরো বলেন, তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করেছেন জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন সারাদেশে দৃশ্যমান উন্নয়ন হয়েছে।
জেলা প্রশাসক গোলাম মওলার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মুহাম্মদ রাশেদুল হক, সিভিল সার্জন ডা. আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবুল কালাম আজাদ, সাবেক এমপি বেগম শাহিন মনোয়ারা হক, সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান এবং জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন। এর আগে উপজেলা চত্বরে চত্বরে প্রথমে খাদ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধুর বেদীতে ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
পরে সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক গোলাম মওলা, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক সংস্কৃতিক সংগঠন, সরকারী ও বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ।
এদিকে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা অর্ধনমিত উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃত্তিতে পুষ্পস্তবক অর্পন, শোক র‌্যালি, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জনসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩ | সময়: ৫:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর