সর্বশেষ সংবাদ :

নিয়ামতপুরে ঘর পেলেন আরও ১শ ৬০ গৃহহীন পরিবার

নিয়ামতপুর প্রতিনিধ:
নওগাঁর নিয়ামতপুরে ৪র্থ পর্যায়ে প্রথম এবং দ্বিতীয় ধাপে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন আরো ১শ ৬০টি ভূমি ও গৃহহীন পরিবার। বুধবার (৯ আগষ্ট)  প্রধানমন্ত্রীর উদ্বোধনের মাধ্যমে ঘরগুলো হস্তান্তর করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ মোরশেদ ও সহকারী কমিশনার (ভূমি) লিজা আক্তার বিথি।
সকাল ১০টায় উপজেলা পরিষদের নবনির্মিত অডিটোরিয়ামে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল উদ্বোধন করেন। তিনি বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুজিববর্ষে ‘‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা”- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১ লাখ ৮২ হাজার ৩৭৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের ঘটনা বিশ্বে এটাই প্রথম।
প্রধানমন্ত্রী ভার্চুয়ালী উদ্বোধনের পূর্বে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি ভার্চুয়ালী বক্তব্য রাখেন।
ভূমিহীন ও গৃহহীন পরিবারদের হাতে গৃহ ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, অফিসার ইন চার্জ মাইদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ, নওগাঁ জেলা আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবেদ হোসেন মিলন, বীর মুক্তিযোদ্ধা বিমল চন্দ্র প্রামানিক, সুবাস  সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মাহবুবুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দাস সালাম, উপজেলা শিক্ষা অফিসার শহিদুল আলম, উপজেলা কৃষি অফিসার কামরুল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার তরিকুল ইসলাম, নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি নিয়ামতপুর জোনের ডেপুটি জেনারেল ম্যানেজার মোসাদ্দেকুর রহমান, উপজেলা আইসিটি কর্মকর্তা রাসেল রানা, সহ সকল ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন সরকারী দপ্তরের অফিসারবৃন্দ।
নিয়ামতপুর উপজেলায় প্রথম পর্যায়ে ৭১টি, দ্বিতীয় পর্যায়ে ৭৫টি, তৃতীয় পর্যায়ে  ৬০টি, চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে ৭৭টি, দ্বিতীয় ধাপে ৮৩টি সর্বমোট মোট ৩শ ৬৬টি পরিবারকে পূণর্বাসন করা হয়েছে।
সানশাইন/সোহারব

প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩ | সময়: ৬:১৪ অপরাহ্ণ | Daily Sunshine