কোভিড: মেহেরপুরে একজনের মৃত্যু

সানশাইন ডেস্ক: দেশে গত এক দিনে আরও ৪৪ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে; এ সময়ে মেহেরপুরে একজনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, রোববার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৪৬০টি নমুনা পরীক্ষা করে ওই ২২ রোগী শনাক্ত হয়।
তাতে দিনে শনাক্তের হার হয়েছে ৩ দশমিক ০১ শতাংশ, আগের দিন তা ছিল ২ দশমিক ৫৪ শতাংশ। নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত কোভিড রোগীর সংখ্যা হয়েছে ২০ লাখ ৪৪ হাজার ৭৭৯ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৯ হাজার ৪৭৪ জনে। গত ২৪ ঘণ্টায় ৪৫ জন কোভিড রোগী সেরে উঠেছেন; তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ২০ লাখ ১১ হাজার ৭১৩ জন।
গত একদিনে শনাক্ত রোগীদের মধ্যে ৪১ জনই ঢাকার। এর বাইরে কক্সবাজারে দুইজন ও জামালপুরে একজনের কোভিড শনাক্ত হয়েছে। বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে ২০২১ সালের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।
প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারীর মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।


প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ