বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ডে’র আলোচনা সভা

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ডে’র অন্তর্গত রাজশাহীর বাঘা উপজেলা নর্থ বেঙ্গল কিণ্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটির আহ্বায়ক কমিটি গঠনের লক্ষে শনিবার দুপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাঘার গ্রীন হ্যাভেন স্কুল হল রুমে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটি রাজশাহী বিভাগীয় কমিটির আহ্বায়ক ও মহানগরের সভাপতি গোলাম সারওয়ার স্বপন।
গ্রীন হ্যাভেন স্কুলের সভাপতি আলহাজ¦ আব্দুল হালিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটি রাজশাহী বিভাগীয় কমিটির সচিব ইয়াকুব আলী, সহ-সভাপতি ইব্রাহীম হোসেন, রাজশাহী মহানগরের সচিব ফারুক হোসেন, নাটোর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি আলহাজ¦ আব্দুল ওয়াহেদ। সভা সঞ্চালনা করেন গ্রীন হ্যাভেন স্কুলের পরিচালক ও প্রধান শিক্ষক সালাহ্ উদ্দিন।
সভাপতি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ড এর আওতাভূক্ত সকল বিদ্যালয়ের স্বার্থ রক্ষা, পড়া লেখার মান উন্নয়ন, বহিরা শত্রুর কবল থেকে রক্ষা করা এবং শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সুযোগ সুবিধা প্রাপ্তি এবং তাদের স্বার্থ রক্ষায় এই প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে। এছাড়াও আগামীতে যেন সকল কিন্ডারগার্টেন সরকারী সুযোগ সুবিধা পায় তার জন্য বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ড সরকারের সঙ্গে লবি ও এডভোকেসী করছে বলে উল্লেখ করেন প্রধান অতিথি।
বক্তব্য শেষে তিনি সবার সাথে আলোচনা সাপেক্ষে বাঘা উপজেলা নর্থ বেঙ্গল কিণ্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটির আহ্বায়ক কমিটি ঘোষনা করেন। এই কমিটির নয়া আহ্বায়ক আজিজুর রহমান ও সদস্য সচিব আলহাজ¦ সালাহ্ উদ্দিন লালন। মোট এগারো সদস্য বিশিষ্ট এই কমিটি হবে। অত্র কমিটিতে দ্রুত অন্যান্য সদস্যদের নাম অন্তর্ভূক্তি করে পুর্নাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় কমিটি বরাবরে প্রেরণ করা জন্য নির্দেশনা প্রদান করেন প্রধান অতিথি।


প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ