সর্বশেষ সংবাদ :

চাঁ’নবাবগঞ্জে ৫ মাস ধরে অব্যহত গণসংযোগ ডা. গোলাম রাব্বানীর

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল পর্যায়ে নৌকার পক্ষে জনমত গঠনে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. গোলাম রাব্বানী। গত পাঁচ মাসে তিনি ২৪টি গণসংযোগ করেছেন। গণসংযোগের জন্য সদর উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে ৯টিতেই গেছেন তিনি।
এছাড়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্রায় সবক’টি ওয়ার্ডেও গণসংযোগ চালিয়েছেন। কয়েকটি ইউনিয়ন এবং পৌরসভার কয়েকটি ওয়ার্ডে একাধিকবারও গণসংযোগ চালানো হয়েছে।
উল্লেখ্য, ২০২১ সালে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিলে সহসভাপতি নির্বাচিত ডা. গোলাম রাব্বানী আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী।
গণসংযোগকালে সাধারণ মানুষের কাছে সরকারি চাকরি ছেড়ে রাজনীতিবিদ হয়ে ওঠা ডা. গোলাম রাব্বানী বঙ্গবন্ধুর আদর্শ ও আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরছেন এবং এ-সংক্রান্ত লিফলেটও বিতরণ করেছেন। গণসংযোগকালে সাধারণ মানুষকে চিকিৎসা দেয়ার ঘটনাও রয়েছে তার।
জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. রাব্বানীর প্রচার সেল থেকে জানা গেছে, অনেক আগে থেকেই নৌকার হয়ে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন তিনি। এছাড়া বঙ্গবন্ধুর নামে ফ্রি মেডিকেল ক্যাম্প করে চিকিৎসাও দিয়ে আসছেন। বেসরকারি মেডিকেল কলেজে অধ্যাপনা, চিকিৎসা পেশার পাশাপাশি আওয়ামী লীগের প্রত্যেকটি কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন। এছাড়া স্ত্রী সেলিনা বিশ^াসকে নিয়ে সামাজিক কার্যক্রমও চালিয়ে যাচ্ছেন।
প্রচার সেল আরো জানায়, গত মার্চমাস থেকে ব্যাপকভাবে গণসংযোগ শুরু করেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন-বিএমএ’র জেলা শাখার তিনবারের সাধারণ সম্পাদক ডা. রাব্বানী। ওই মাসে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ৯টি গণসংযোগ করেন তিনি।
এছাড়া ওই মাসে রমজানের সময় পথচারী ও গরিব অসহায়দের মধ্যে ইফতারও বিতরণ করেন। পরের মাস এপ্রিলেও ইফতার বিতরণ ছাড়াও ম্যাক্স হসপিটালের পক্ষ থেকে সদর উপজেলার সল্লায় আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের মধ্যে ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করেন।
মে মাসে ঝিলিম, বালিয়াডাঙ্গা ও শাহজাহানপুর ইউনিয়নে গণসংযোগ চালান স্বাধীনতা চিকিৎসক পরিষদের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী। জুনে সুন্দরপুর, গোবরাতলা ছাড়াও আবারো বালিয়াডাঙ্গা ইউনিয়নে গণসংযোগ করেন তিনি।
জুলাইয়ে ইউনিয়ন এবং পৌরসভার ওয়ার্ড মিলিয়ে ১০টি গণসংযোগ করেন ২০১৪ থেকে ২০২১ সাল পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করা ডা. রাব্বানী। এই মাসেই পৌরসভার রেলবাগান এলাকায় আগুনে ক্ষতিগ্রস্ত এক নারীকে দুই বান্ডিল টিন দিয়ে সহায়তা করেন।
গণসংযোগ বিষয়ে ডা. গোলাম রাব্বানী গৌড় বাংলাকে বলেন, বঙ্গবন্ধুকে আদর্শ মেনেই আওয়ামী লীগের রাজনীতি করি। একজন কর্মী হিসেবে আমার দায়িত্ব ও কর্তব্য হচ্ছে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তৃণমূল পর্যায়ে তুলে ধরা। আমি সেই কাজটিই করে যাচ্ছি।
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চাইবেন কিনা এ প্রসঙ্গে বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ রাজনৈতিক দল। এই দলে গণতন্ত্রের চর্চা আছে, যে কারো নমিনেশন চাইবার অধিকার আছে। আমিও চাইতে পারি। দল নমিনেশন না দিলেও আমি যেভাবে আওয়ামী লীগের জন্য কাজ করে যাচ্ছি, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণে সেভাবেই আগামীতে কাজ করে যাবো।


প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর