বাঘায় শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।শনিবার(৫ আগষ্ট)দিনব্যাপী নানা কর্মসুচীর মধ্য দিয়ে এ দিবসটি পালন করা হয়।

সকাল ৯ টায় বাঘা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার বটমুল চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু ,বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা ও আড়ানী পৌর মেয়র এবং অন্যান্য রাজনৈতিক নেত্রীবৃন্দ সহ উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তাগণ ।

এরপর সকাল ১১ টায় বাঘা উপজেলা সদরে অবস্থিত উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সভাপতিত্বে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন,আজ শনিবার (৫ আগস্ট)। ১৯৪৯ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন শেখ কামাল। অত:পর ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে বিপথগামী একদল সেনা কর্মকর্তার নির্মম বুলেটে মাত্র ২৬ বছর বয়সে পিতা বঙ্গবন্ধুর সঙ্গে সপরিবারে নিহত হন সম্ভাবনাময় এই তরুণ নেতা। আমরা তাঁর রুহের মাগফিরাত কামনা করি।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল বাংলাদেশ ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী ছিলেন। এই সংগঠনের সংগ্রামী, আদর্শবাদী কর্মী হিসেবে ’৬৯-র গণঅভ্যুত্থান ও ’৭১-এর মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকাও পালন করেন তিনি।

সবশেষে বিকেলে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে শেখ কামালের জন্মদিবস উপলক্ষে প্রীতি ফুটবল খেলার আয়োজন করেন বাঘা উপজেলা প্রশাসন।এতে অংশ গ্রহন করেন উপজেলা পরিষোধ বনাম সুধীজন। এ খেলাটি উপভোগ করেন হাজার-হাজার দর্শক ।


প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩ | সময়: ৬:১৮ অপরাহ্ণ | সানশাইন