রাজশাহী কলেজের উদ্যোগে শেখ কামালের ৭৪তম জন্ম বার্ষিকী উদ্যাপন

স্টাফ রিপোর্টার:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, প্রখ্যাত ক্রীড়া সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাজশাহী কলেজ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।

 

 

 

 

কর্মসূচির মধ্যে ছিল শহিদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সংক্ষিপ্ত আলোচনা ও বিশেষ দোয়া মাহফিল।সকাল ১১.৩০মি. অধ্যক্ষ ও উপাধ্যক্ষ মহোদয়ের নেতৃত্বে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকমণ্ডলী, ছাত্র-ছাত্রী ও কর্মচারীবৃন্দ বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন।

 

 

 

শ্রদ্ধা নিবেদন শেষে অধ্যক্ষরে সংক্ষিপ্ত বক্তব্যে শেখ কামালের বৈচিত্র্যময় প্রতিভা এবং নানা ক্ষেত্রে তাঁর স্বতঃস্ফূর্ত ও তাৎপর্যপূর্ণ অবদান তুলে ধরেন। তিনি বলেন, শেখ কামাল দেশে রজন্য নিজেকে বিলিয়ে দিয়ে ছিলেন। ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্রে তিনি যে অসামান্য অবদান রেখে গেছেন জাতিতা শ্রদ্ধা ও কৃতজ্ঞাতার সাথে স্মরণকরে। তরুণ প্রজন্ম তথা শিক্ষার্থীদের তিনি শেখ কামালের কর্ম ও আদর্শ অনুসরণ করে দেশের উন্নয়নে আত্মনিয়েগের আহ্বান জানান তিনি। বাদ যোহর কলেজ মসজিদে শেখ কামাল সহ ১৫ আগস্ট শাহাদাৎ বরণ কারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মারমাগ ফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিলের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি সমাপ্ত ঘটে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩ | সময়: ৬:০১ অপরাহ্ণ | Daily Sunshine